শিবগঞ্জে আ’লীগের দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাংচুর


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার উজিপুর ইউনিয়নে আওয়ামী লীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় দু’পক্ষই প্রতিপক্ষের অন্তত ১০টি বসতবাড়িতে ভাংচুর ও লুটপাট করে।

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ইউনিয়নজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। যেকোনো সময় ফের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয় বাসিন্দারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এছাড়া ঘটনায় জড়িত থাকার অভিযোগে উজিপুর ইউপি চেয়ারম্যান ফয়েজ উদ্দিন ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) সেলিম রেজা জানান, আধিপত্য বিস্তার নিয়ে ইউপি চেয়ারম্যান ফয়েজ উদ্দিন ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমানের সমর্থকদের মধ্যে বেশ কিছুদিন ধরেই বিরোধ চলে আসছিল। সোমবার সন্ধ্যা থেকেই তাদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

তিনি বলেন, এরই ধারাবাহিকতায় তারা দুই পক্ষের বাড়িঘরে ভাঙচুর চালিয়েছে। সেখানে লুটপাট চালানো হয়েছে বলেও অভিযোগ পেয়েছি। ঘটনায় জড়িত থাকায় ইউপি চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে সেখানে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।


শর্টলিংকঃ