শেষ সন্ত্রাসী গ্রেফতার না হওয়া পর্যন্ত অভিযান চলবে: তথ্যমন্ত্রী


ইউএনভি ডেস্ক:

শেষ সন্ত্রাসীকে আইনের আওতায় আনার আগ পর্যন্ত গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে মঙ্গলবার ব্রিগেড ৭১ আয়োজিত ‘ধর্মান্ধ ও স্বাধীনতা বিরোধী দলগুলোর রাজনীতি এবং আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

রাজনৈতিক কর্মসূচির নামে বাসে অগ্নিসংযোগ করে বিএনপি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করে ড. হাছান মাহমুদ বলেন, ইসরাইলি বাহিনী যে কায়দায় গাজায় হাসপাতালে আক্রমণ চালিয়েছে, একই কায়দায় পুলিশ হাসপাতালে আক্রমণ চালানো হয়েছে। রোগীবাহী অ্যাম্বুল্যান্সে হামলা চালিয়ে আগুন জ্বালিয়ে দেওয়া হয়েছে।

বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস রুখে দেওয়ার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, এরা (বিএনপি) কী মানুষ? এরা কী রাজনৈতিক কর্মী? এদের নেতারা কী রাজনৈতিক দলের নেতা? এরা জঘন্য সন্ত্রাসী। এটা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, রাষ্ট্রের উপর আঘাত। এ ধরনের ‘সন্ত্রাসীদের’ প্রতিহত করতে হবে।

তিনি বলেন, এরা দেশ-জাতি-সমাজের শত্রু। এজন্যই তাদের গ্রেফতার করা হচ্ছে। শেষ সন্ত্রাসী গ্রেফতার না হওয়া পর্যন্ত এই গ্রেফতার অব্যাহত থাকবে। আমরা এদের নির্মূল করতে বদ্ধপরিকর।

ড. হাছান মাহমুদ আরও বলেন, ২৮ তারিখে সমাবেশের নামে বিএনপি পুলিশ হত্যা করেছে, ৩২ জন সাংবাদিককে আহত করেছে। যারা এগুলোর মূল হোতা, তাদের কাউকেই রেহাই দেওয়া হবে না। আমরা জানি, তাদের কীভাবে মোকাবিলা করতে হবে। তারা (বিএনপি) হিংস্র হায়েনার চেয়েও খারাপ। তাদের বিরুদ্ধে জনগণকে লড়তে হবে। ১৯৭১ সালে যেভাবে পাড়ায় পাড়ায় প্রতিরোধ গড়ে তোলা হয়েছে, তেমনিভাবে এখন তাদেরও প্রতিরোধ করতে হবে।

ব্রিগেড ৭১-এর আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা রাজ্জাকুল হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব ব্যারিস্টার সৌমিত্র সরদারের সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন বিচারপতি (অব.) শামসুদ্দিন চৌধুরী মানিক, লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির বীর প্রতিক, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকোট আব্দুন নূর দুলাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ ও ‘ব্রিগেড ৭১’ এর যুগ্ম আহ্বায়ক মো. মহিউদ্দিন প্রমুখ।


শর্টলিংকঃ