সবুজ ও পরিছন্ন নগরী গড়তে ১ নং ওয়ার্ডের প্রচার র‌্যালী


নিজস্ব প্রতিবেদক:

শহরকে সবুজ ,পরিছন্ন ,পরিবেশ বান্ধব ও বাসযোগ্য নগরী গড়তে রাজশাহী সিটি কর্পোরেশনের এক নম্বর ওয়ার্ডে প্রচার মিছিল করা হয়েছে। প্যানেল মেয়র ও ১নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ রজব আলীর নেতৃত্বে ওয়ার্ড কার্যালয় থেকে  প্রচার মিছিল বের হয়ে ওয়ার্ডের প্রধান প্রধান রাস্তা প্রদিক্ষন শেষে ওয়ার্ড কার্যালয়ে শেষ হয়। এ সময় প্রচার মিছিল থেকে পরিবেশ সর্ম্পকে নগরবাসীকে সচেতনতা মুলক বার্তা দেওয়া হয় ।

বাতাসে ভাসমান মানবদেহের জন্য ক্ষতিকর কণা দ্রুত কমিয়ে আনার ক্ষেত্রে বিশ্বে পরিচিতি অর্জন করেছে রাজশাহী শহর। এর ফলে নগরবাসী দুর্গন্ধমুক্ত নির্মল বাতাসে প্রাণভরে নিঃশ্বাস নিতে পারছেন।

রাজশাহীকে নানা নামে ডাকা হয়, সবুজ নগরী, শিক্ষা নগরী, শান্তির নগরী, রেশম নগরী বা সিল্ক সিটি। স্বাস্থ্যকর ও পরিচ্ছন্ন শহর হিসেবে দেশের সব শহরের চেয়ে এগিয়ে রয়েছে রাজশাহী শহর। নগর উন্নয়নে দীর্ঘমেয়াদী পরিকল্পনা ও জিরো সয়েল প্রকল্প গ্রহণের কারণেই এ সাফল্য বলে জানায় রাজশাহী সিটি করপোরেশন।

২০১৬ সালে যুক্তরাজ্যের দ্য গার্ডিয়ান পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, বাতাসে ভাসমান মানবদেহের জন্য ক্ষতিকর কণা দ্রুত কমিয়ে আনার ক্ষেত্রে বিশ্বে এগিয়ে রয়েছে রাজশাহী শহর। জাতিসংঘের বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য-উপাত্তের ওপর ভিত্তি করে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।পরিষ্কার পরিচ্ছন্ন, পরিবেশ সুরক্ষা ও জলবায়ুর পরিবর্তনজনিত প্রভাব ঠেকাতে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে রাসিক। বাতাসে ভাসমান মানবদেহের জন্য ক্ষুদ্র ধুলিকণামুক্ত হয়েছে নগরী। এর পাশাপাশি পুরো নগরীর সৌন্দর্যও বৃদ্ধি পেয়েছে।

প্রচার মিছিলে আরও  উপস্থিত ছিলেন রাসিক হিসাব রক্ষন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম খান ,মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ নাহীদ আক্তার নাহান, ১নং ওয়ার্ড সচিব মোঃ সামসুল কবির,মোঃ জাকির হোসেন.মোঃ খায়রুল বাসার শাহীন,মোঃ ফয়সাল আহমেদ।


শর্টলিংকঃ