সাপাহার উপজেলায় পিএসসি পাশের হার ৯৯ দশমিক ৩৪


প্রদীপ সাহা, সাপাহার প্রতিনিধি:

নওগাঁর সাপাহার উপজেলায় পিএসসি পাশ পরীক্ষায় আবারো সাপাহার উপজেলার স্বনামধন্য ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সাপাহার মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রথম স্থান অধিকার করেছে। এই উপজেলায় এবছর পাশের হার শতকরা ৯৯ দশমিক ৩৪।

ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

এবছর ওই শিক্ষা প্রতিষ্ঠান হতে ১২৯জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাশ সহ ৮৩জন শিক্ষার্থী জিপিএ প্লাস পেয়ে বিদ্যালয়ের প্রথম স্থান অধিকারের ধারাবাহিকতা অটুট রেখেছে।

৮২জন শিক্ষার্থীর মধ্যে শতভাগ পাশ সহ ৪০জন জিপিএ প্লাস পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সদরের আল্ হেলাল ইসলামী স্কুল ও কলেজ, ৫৪জন শিক্ষার্থীর মধ্যে শতভাগ পাশ সহ ২৯জন জিপিএ প্লাস পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছে সদরের রাজ্যধর সরকারী প্রাথমিক বিদ্যালয়।

এছাড়া জে এস সি পাশ পরীক্ষায় ১৫৮জন শিক্ষার্থীর মধ্যে শতভাগ পাশ ও ৭৫জন জিপিএ প্লাস পেয়ে প্রথম স্থানে রয়েছেন উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়। দ্বিতীয় স্থানে রয়েছেন আলহেলাল ইসলামী স্কুল ও কলেজ। ওই প্রতিষ্ঠান হতে ১৯২জন শিক্ষার্থীর মধ্যে শতভাগ পাশ করে জিপিএ প্লাস পেয়েছেন ৪৭জন শিক্ষার্থী।

উল্লেখ্য এবছর সাপাহার উপজেলায় পি.এস.সি পাশ পরীক্ষায় ২হাজার ৩৫২জন শিক্ষার্থী অংশগ্রহন করে ৩২৪জন জিপিএ প্লাস পেয়ে উত্তির্ণ হয়েছে।


শর্টলিংকঃ