সিসিটিভি ফুটেজে সাংবাদিক কাজলের সর্বশেষ অবস্থান


ইউএনভি ডেস্ক:

সম্ভাব্য গুমের শিকার হওয়ার আগে সর্বশেষ যেদিন সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে দেখা গিয়েছে সেদিন কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি তার মোটরবাইকের দিকে এগোয় এবং সেটিতে অযাচিত হস্তক্ষেপ করে।

সিসিটিভি ফুটেজে সাংবাদিক কাজলের সর্বশেষ অবস্থান

বৃহস্পতিবার মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের প্রকাশিত একটি সিসিটিভি ফুটেজে এমন দৃশ্য ধরা পড়েছে। প্রতিষ্ঠানটি শনিবার এক প্রেস বিজ্ঞতিতে বিষয়টি জানায়।অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়া ক্যাম্পেইনার সাদ হাম্মাদি বলেছেন, সিসিটিভি ফুটেজে ধরা পড়া অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের সন্দেহজনক আচরণ স্পষ্টতই প্রমাণ করে কাজলের বিরুদ্ধে পুলিশি তদন্ত শুরুর মাত্র একদিন পরই তাকে অনুসরণ করা হচ্ছিল।

আরোও পড়ুন:করোনা আতঙ্কে ফাঁকা হয়ে যাচ্ছে রাজশাহী

ওইদিনের পর থেকেই আর তার দেখা মেলেনি এবং তার ভাগ্যে কী ঘটেছে বা কোথায় আছেন কিছুই জানা যায়নি। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের মার্চ মাসের ১০ তারিখ বিকাল ৪টা ১৪ মিনিটে মোটরবাইকে করে বাংলা পত্রিকা দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজল ঢাকার হাতিরপুলে মেহের টাওয়ারে তার অফিসে পৌঁছান।

এরপর কাজল ঘটনাস্থল ত্যাগের আগ পর্যন্ত বাইকটির আশপাশে বেশ কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে প্রায় ৩ ঘণ্টা সময় ধরে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখা যায়।বিকাল ৫টা ৫৯ মিনিট থেকে ৬টা ৫ মিনিটের মধ্যবর্তী ৬ মিনিট সময়ে তিনজন ব্যক্তি আলাদাভাবে মোটরবাইকটির কাছে যায় এবং সেটিতে অযাচিত হস্তক্ষেপ করে।


শর্টলিংকঃ