হলে ‘অস্বাভাবিক’ মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি


রাবি প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের ১৮৪ নম্বর কক্ষে শিক্ষার্থী ফুয়াদ আল খতিবের ‘অস্বাভাবিক’ মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চার সদস্যের কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছে হল প্রশাসন।

আজ বুধবার সকালে হলের প্রাধ্যক্ষ একরামুল ইসলাম  বলেন, হলের আবাসিক শিক্ষক হুমায়ুন কবিরকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ ছাড়া বিষয়টি নিয়ে পুলিশ, সিআইডি ও পিবিআই তদন্ত করছে।ফুয়াদ আল খতিব বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এবং ওই হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তিনি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার পশ্চিম রাজিবপুর গ্রামের আমিনুল ইসলামের ছেলে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিতে ফুয়াদ গ্রামের বাড়িতে যান। পরে সেখান থেকে গত শনিবার দিবাগত রাত তিনটার দিকে তিনি শহীদ শামসুজ্জোহা হলে তাঁর কক্ষে আসেন। পরদিন মুঠোফোনে না পেয়ে বেলা তিনটার দিকে সহপাঠীরা তাঁর কক্ষে আসেন এবং তাঁকে অচেতন অবস্থায় দেখতে পান। এ সময় তাঁর মুখ থেকে রক্ত পড়ছিল এবং চেহারা কালো হয়ে গিয়েছিল। পরে হল প্রশাসনের সহায়তায় অ্যাম্বুলেন্সে করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

 


শর্টলিংকঃ