হাতুড়ে ডাক্তারখানায় চালানোয় অর্থদন্ড


রাজেকুল ইসলাম, রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর রাণীনগর উপজেলায় ভ্রাম্যমান আদালতের অর্থদন্ড ও চিকিৎসালয় বন্ধের নির্দেশা দেওয়ার পরেও পুনরায় অটো চার্জার গ্যারেজে অবৈধভাবে অর্শ্ব (পাইলস্) রোগের ঝুঁকিপূর্ণ শল্য চিকিৎসা দেওয়ার অপরাধে ১ মাস ১২ দিনের মাথায় দ্বিতীয় দফায় মঙ্গলবার (৫ জানুয়ারী) সন্ধ্যায় অভিযান চালানো হয়েছে।

উপজেলার সহকারি কমিশনার (ভ’মি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক রাশেদুল ইসলাম অভিযান চালিয়ে বাড়ির মালিককে পুনরায় বাড়ি ভাড়া দেওয়ার অপরাধে ৩০হাজার ও কথিত হাতুড়ে ডাক্তার অমলা সরকারকে ১০হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন।

অভিযোগে জানাগেছে, নওগাঁর রাণীনগর উপজেলার কুজাইল বাজার সংলগ্ন হিন্দু পাড়ায় ৬ শয্যা বিশিষ্ট অবৈধ চিকিৎসালয় গড়ে তুলে স্থানীয় বিভিন্ন পর্যায়ের মাধ্যমকে ম্যানেজ করে দীর্ঘ প্রায় ১০বছর ধরে নিজেদের ডাক্তার পরিচয় দিয়ে মৃত-খোকনের স্ত্রী অমলা সরকার ও মৃত শিমন ডাক্তারের স্ত্রী জয়া সরকার জটিল শল্য চিকিৎসা কার্যক্রম চালিয়ে আসছিলো।গোপন সংবাদের ভিত্তিতে গত ২৪ নভেম্বর ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন। অভিযানে শিমন ডাক্তারের স্ত্রী জয়া সরকারকে ৫হাজার ও বাড়ির মালিক লিয়াকত আলী মোল্লাকে ৫হাজার টাকা জরিমানা করাসহ চিকিৎসা কার্যক্রম বন্ধের কঠোর নির্দেশ দেওয়া হয়েছিল। আর অভিযানের বিষয়টি টের আরেক ভ’য়া হাতুড়ে ডাক্তার অমলা সরকার পালিয়ে যায়।

এদিকে ভ্রাম্যমান আদালতের নির্দেশ অমান্য করে পুনরায় চিকিৎসা শুরু করলে ঠিক ১ মাস ১২ দিনের মাথায় দ্বিতীয় দফায় মঙ্গলবার ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করা হয়। এবার বাড়ির মালিককে পুনরায় বাড়ি ভাড়া দেওয়ার অপরাধে ৩০হাজার ও কথিত হাতুড়ে ডাক্তার অমলা সরকারকে ১০হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। আরেক হাতুড়ে ডাক্তার মৃত শিমন ডাক্তারের স্ত্রী জয়া সরকার অভিযান আঁচ করতে পেরে পালিয়ে যায়।


শর্টলিংকঃ