৪৫ দিনের ছুটি শেষে শনিবার ক্লাসে ফিরছে ইবি শিক্ষার্থীরা


ইবি প্রতিনিধি:
দীর্ঘ ৪৫ দিনের ছুটি শেষে শনিবার (১৫ জুন) ক্লাসে ফিরছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। রমজান, বুদ্ধপূর্ণিমা, গ্রীষ্মকালীন অবকাশ, জুমাতুল বিদা, শব-ই-কদর ও ঈদুল ফিতর উপলক্ষে ১ মে থেকে শুরু হওয়া প্রায় দেড় মাসের ছুটি শেষে ক্লাস শুরু হবে শনিবার থেকে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলছে বৃহস্পতিবার (১৩ জুন)। এদিন সকাল ১০টায় শিক্ষার্থীদের জন্য হলসমুহ খুলে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. আকরাম হুসাইন মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার অফিস সূত্রে, গত ১ মে হতে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের ক্লাসসমূহ বন্ধ ঘোষণা করা হয়। ক্লাস না চললেও গত ২৬ মে (রবিবার) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমসমুহ চলে।

এদিন সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম শেষ হওয়ায় পরদিন সোমবার থেকে আবাসিক হলসমূহ বন্ধের নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় শিক্ষার্থীদের সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

টানা ১৭ দিন ছুটি শেষে আগামী ১৩ জুন (বৃহস্পতিবার) খুলছে ইবি। এদিন সকাল ১০টায় সব আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে। তবে ১৫ জুন থেকে যথানিয়মে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক সকল কার্যক্রম চালু হবে বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ নিশ্চিত করেছেন।


শর্টলিংকঃ