‘দেশে রাজনীতি নাই, তোষণনীতি চলছে’: ন্যাপ

  • 2
    Shares

বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া বলেছেন, রাজনীতিবিদদের হাত থেকে রাজনীতি চলে যাওয়ার কারণেই ‘রাজনীতি’ দিন দিন নির্বাসিত হতে চলছে। দেশে এখন রাজনীতি নাই, তোষণনীতি চলছে।

ন্যাপ সহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান শফিকুল গানি স্বপনের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ন্যাপের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্মরণ সভার সভাপতি গোলাম মোস্তফা বলেন, রাজনীতিতে রাজনীতিবিদদের স্থান দখল করেছে টাকাওয়ালারা। ‘টাকা’ রাজনীতির মাঠ দখল করার কারণে রাজনৈতিক দলেও টাকার কদর বাড়ছে। ফলে মাঠের রাজনীতিক অর্থাৎ ত্যাগী নির্যাতিতদের পরিবর্তে টাকাওয়ালারাই দলের বিভিন্ন পদ-পদবি দখল করে নিচ্ছে, উচ্ছিষ্ট থাকে তাদের জন্য যারা রাজনীতির মাঠে চুঙ্গা ফুঁকে, রোদে পোড়ে এবং বৃষ্টিতে ভিজে পুলিশের দ্বারা নিগৃত হয়ে জীবন কাটায়। নমিনেশন বাণিজ্যও ঠিক অনুরূপ।

তিনি বলেন, শফিকুল গানি স্বপনের মতো গণতান্ত্রিক ও মেধাবী রাজনৈতিক নেতার আজ রাজনীতিতে বড়ই অভাব। বাস্তবতার নিরিখে তাই দেখা যায় রাজনীতি আজ দুর্বৃত্তায়নের কবলে। আস্থাশীল কর্মী এবং কর্মী থেকে নেতা সৃষ্টি করার পথও রুদ্ধ হয়ে যাচ্ছে ক্রমান্বয়ে।

‘রাজনীতির মাঠে যখন ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন হয় না তখন দুর্বৃত্তায়নের শিকড় আরো গভীর থেকে গভীরে যেতে থাকে।’

সভায় এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, লেবার পার্টি মহাসচিব আবদুল্লাহ আল মামুন, বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, ঢাকা মহানগর যুগ্ম সম্পাদক মো. শামিম ভূঁইয়া, যুব ন্যাপ সমন্বয়কারী বাহাদুর শামিম আহমেদ পিন্টু প্রমুখ বক্তব্য দেন।


  • 2
    Shares
শর্টলিংকঃ