প্রতিদিনই ডেঙ্গু রোগী বাড়ছে রামেক হাসপাতালে

  • 20
    Shares

নিজস্ব প্রতিবেদক :

প্রতিদিনই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। গেল ২৪ঘণ্টায় এই হাসপাতালে ২৪জন নতুন রোগী ভর্তি হয়েছেন। আর এই সময়ের মধ্যে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১৫জন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস  রোববার সকালে ইউনিভার্সাল২৪নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানান, এ হাসপাতালে এখন ৭২জন রোগী চিকিৎসাধীন। এরমধ্যে দুইজন আছেন আইসিইইতে। গেল ১৫ জুলাই থেকে এখানে ১৪৮জন রোগী ডেঙ্গু নিয়ে ভর্তি হন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬জন।

ডা. সাইফুল ইসলাম ফেরদৌস বলেন, প্রতিদিন রোগী যেমন বাড়ছে, তেমনি সুস্থ হয়ে আবার বাড়িও ফিরছেন। আর তারা প্রায় সবাই রাজধানী ঢাকাসহ বিভিন্নস্থানে ডেঙ্গু আক্রান্ত হয়ে এই হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে কেবল ফেরদৌস সিদ্দিকী নামে এক সাংবাদিক রাজশাহীতে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে। তিনি একটি অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের রাজশাহীতে নিজস্ব প্রতিবেদক। তবে শনিবার তাকে হাসপাতাল থেকে ছুটি দেয়া হয়েছে।

ডা. সাইফুল ইসলাম ফেরদৌস বলেন, বর্তমানে হাসপাতালের চক্ষু বিভাগের ২৫ নম্বর ওয়ার্ডের একটি অংশ ডেঙ্গু ওয়ার্ড করা হয়েছে। সেখানে বেড সংখ্যা ১৭টি। তিনটি বেড নিয়ে হাসপাতালের ১৭ নম্বর কেবিনটিকে ডেঙ্গু কর্নার হিসেবে ব্যবহার করা হচ্ছে।

এছাড়া স্থান সংকুলান না হওয়ায় হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে মশারি টানিয়ে ডেঙ্গু রোগী ভর্তি করা হচ্ছে। সেখানেই বেশিরভাগ রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে।  তবে এনিয়ে আতঙ্ক না ছড়িয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।

 

 


  • 20
    Shares
শর্টলিংকঃ