আজ থেকে বিশেষ ফ্লাইট নভোএয়ার ও ইউএস বাংলার


নিজস্ব প্রতিবেদক:

ঈদ উপলক্ষে আজ বৃহস্পতিবার (৩০ মে) থেকে বিশেষ ফ্লাইট পরিচালনা করছে নভোএয়ার ও ইউএস বাংলা। ঢাকা-রাজশাহী অভ্যন্তরীণ রুটে এই ঈদ স্পেশাল ফ্লাইট চলবে আগামী ৪ জুন পর্যন্ত। একই সাথে ভাড়াও কমিয়েছে বেরসরকারি বিমান পরিচালনাকারী এই দুই এয়ারলাইনস। ঈদুল ফিতরে সংস্থা দুইটি এই রুটের যাত্রীদের জন্য চলতি সালের সাথে মিল রেখে ফ্ল্যাট রেট অফার করেছে ‘২০১৯’ টাকা।

রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমান বন্দরে থাকা নভোএয়ার এয়ারলাইনসের স্টেশন ইনচার্জ সাব্বির হোসেন  জানান, রাজশাহী-ঢাকা অভ্যন্তরীণ রুটে আজ থেকে নিয়মিত ফ্লাইটের পাশাপাশি একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করছে। ঈদের এই ফ্লাইট ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসবে দুপুর ১টা ৪৫ মিনিটে। রাজশাহী পৌঁছাবে ২টা ৩০ মিনিটে। রাজশাহী থেকে ছেড়ে যাবে দুপুর ৩টা ১৫ মিনিটে। ঢাকার আন্তর্জাতিক শাহ জালাল (রহ.) বিমান বন্দরে পৌঁছাবে বিকেল ৪টায়।

এছাড়া তাদের নিয়মিত ফ্লাইট আগের নিয়মেই চলবে। এটি ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসবে সকাল ৯টা ৪০ মিনিটে। রাজশাহী পৌঁছাবে ১১টা ২০ মিনিটে। রাজশাহী থেকে আবার ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে বেলা ১১টা ৫০ মিনিটে। ঢাকার আন্তর্জাতিক শাহ জালাল (রহ.) বিমান বন্দরে পৌঁছাবে দুপুর ১২টা ৩০ মিনিটে।

জানতে চাইলে সাব্বির হোসেন বলেন, ঈদ উপলক্ষে নিরাপদ ভ্রমণের জন্য বেশিরভাগ মানুষ আকাশপথকেই বেছে নেন। এতে অভ্যন্তরীণ রুটে যাত্রীদের চাপ বেড়ে যায়। যে কারণে আজ থেকে তারা ঈদ উপলক্ষে বিশেষ এই ফ্লাইট পরিচালনা করছেন।

আর যাত্রীদের সুবিধার জন্য ঈদ উপলক্ষে নভোএয়ার তার যাত্রীদের জন্য ঢাকা-রাজশাহী রুটে ফ্ল্যাট রেট করেছে ‘২০১৯’ টাকা। সর্বনিম্ন এই ভাড়া আজ থেকে আগামী ৪ জুন পর্যন্ত কার্যকর থাকবে। বিশেষ ফ্লাইটও ওই দিন পর্যন্তই চলবে বলে জানান, বেসরকারি এয়ারলাইনস নভোএয়ার রাজশাহী স্টেশনের এই ইনচার্জ।

এদিকে, ইউএস বাংলার রাজশাহী স্টেশন ইনচার্জ মোশারফ হোসাইন  বলেন, তাদেরও আজ থেকে ঈদ উপলক্ষে একটি বিশেষ ফ্লাইট চলছে। এটি ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসে সকাল ৯টা ৪০ মিনিটে। রাজশাহী পৌঁছায় ১০টা ৩০ মিনিটে। রাজশাহী থেকে ছেড়ে যায় বেলা ১১টায়। ঢাকার আন্তর্জাতিক শাহ জালাল (রহ.) বিমান বন্দরে পৌঁছায় বেলা ১১টা ৫০ মিনিটে।

এছাড়া তাদের নিয়মিত ফ্লাইট আগের নিয়মেই চলবে। এটি ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসবে দুপুর ৩টায়। রাজশাহী পৌঁছাবে ৩টা ৫০ মিনিটে। রাজশাহী থেকে আবার ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে বিকেল ৪টা ২০ মিনিটে। ঢাকার আন্তর্জাতিক শাহ জালাল (রহ.) বিমান বন্দরে পৌঁছাবে বিকেল ৫টায় ১০ মিনিটে।

মোশারফ হোসাইন  বলেন, ঈদ উপলক্ষে তারা সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করেছেন এই রুটের প্লেন যাত্রীদের জন্য। সাবার জন্য ফ্ল্যাট রেট ‘২০১৯’ টাকা। অন্য সময় তাদের সর্বনিম্ন ভাড়া ২ হাজার ৭০০ টাকা। সর্বোচ্চ ভাড়া ৮ হাজার ৫০০ টাকা বলেও জানান ইউএস বাংলার রাজশাহী স্টেশন ইনচার্জ মোশারফ হোসাইন।

জানতে চাইলে রাজশাহী শাহ মখদুম বিমান বন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান  বলেন, এখানে বাংলাদেশ এয়ার লাইনস, ইউএস বাংলা ও নভোএয়ার ফ্লাইট পরিচালনা করে আসছে। কিন্তু সম্প্রতি এক ঘটনায় প্নেন সংকটের কারণে বাংলাদেশ এয়ারলাইনস এবার ঈদে বাড়তি কোনো ফ্লাইট পরিচালনা করছে না। তবে অন্য দুইটি আজ থেকে বিশেষ ফ্লাইট পরিচালনা করছে। তাই প্লেন যাত্রীদের আকাশ যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে তারা সর্বাত্মক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছেন


শর্টলিংকঃ