ইঞ্জিন বিকল: ২ ঘণ্টা বিলম্বে রাজশাহী ছেড়েছে ‘বনলতা’


নিজস্ব প্রতিবেদক:

ইঞ্জিন বিকলের কারণে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনটি ২ ঘণ্টা বিলম্বে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়েছে। রোববার বিশেষ এই ট্রেনটির রাজশাহী স্টেশন ছাড়ার কথা ছিল সকাল ৭টায়। কিন্তু চাঁপাইনবাবগঞ্জ স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পর আমনুরার কাছে ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ফলে রাজশাহী থেকে আরেকটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে বনলতাকে সকাল ৯টায় রাজশাহীতে নিয়ে আসে।

রাজশাহী রেলওয়ে স্টেশন তত্বাবধায়ক আমজাদ হোসেন জানান, চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে ছেড়ে এসে ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনটি সকাল ৭টায় রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছাড়ার কথা ছিল। কিন্তু আকস্মিকভাবে আমনুরা আসার কিছুটা আগে ইঞ্জিনটি বিকল হওয়ায় ট্রেনটি ২ ঘণ্টার বেশি সময় বিলম্বে রাজশাহী স্টেশনে পৌঁছে।

ফলে সকাল সোয়া ৯টায় বনলতা ঢাকার উদ্দেশে রাজশাহী স্টেশন ত্যাগ করে। এতে ট্রেনটির যাত্রীরা কিছুটা দুর্ভোগে পড়েন। রোববার দুপুর সোয়া ১২টার সময় বনলতা এক্সপ্রেস ট্রেনের যাত্রী শহীদুল হুদা জানান, ট্রেনটি এই সময়ে ঢাকার কমলাপুরে পৌঁছে যাওয়ার কথা ছিল। কিন্তু সোয়া ১২টায় বনলতা বঙ্গবন্ধু সেতু অতিক্রম করছিল। ট্রেনটি কমলাপুর পৌঁছাতে আড়াইটা বেজে যাবে এবং রাজশাহী ফিরতেও দুই আড়াই ঘণ্টা বিলম্ব হবে।

রাজশাহী রেলস্টেশন মাস্টার আবদুল করিম আরও জানান, মাঝপথে হঠাৎই বনলতার ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়। পরে ইঞ্জিন বদল করে বনলতা বিলম্বে ছেড়েছে। ট্রেনটি ঢাকার কমলাপুর থেকে ছেড়ে সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে পৌঁছানোর কথা থাকলেও নির্ধারিত সময়ে পৌঁছাতে পারবে না বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।


শর্টলিংকঃ