ইবিতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক, ইবি:

‘সচেতন হোন, সুন্দর জীবনের জন্য’ প্রতিপাদ্য নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার (১৬ মার্চ) বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ইবি শাখঅ কনজুমার ইউথ বাংলাদেশ (সিওয়াইবি)।

বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন থেকে র‌্যালিটি শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন উপ-উপচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা।

শিক্ষার্থীরা ‘ভোক্তা হলে সচেতন, বন্ধ হবে অনিয়ম’, ‘আমার পণ্য আমার অর্থ, অধিকার আদায়ে হবোনা ব্যর্থ’, ‘পণ্যে আমার অধিকার, জানার আছে দরকার’ সহ বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড হাতে র‌্যালীতে অংশগ্রহন করে।

র‌্যালিটি ডায়না চত্বর, মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল ও প্রশাসন ভবন হয়ে একই জায়গায় এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। ১৫ ই মার্চ ক্যাম্পাস বন্ধ থাকায় শনিবার (১৬ মার্চ) এই র‌্যালির আয়োজন করে সংগঠনটি।

সমাবেশে কনজুমার ইউথ বাংলাদেশ ইবি শাখার সভাপতি শামিমুল ইসলাম সুমনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আই আই ই আর এর পরিচালক ও কনজুমার ইউথ বাংলাদেশ ইবি শাখার প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মেহের আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাশিদুজ্জামান, আইন বিভাগের সহকারী অধ্যাপক আনিচুর রহমান, টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল, কনজুমার ইউথ বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক ইমরান শুভ্র প্রমূখ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ড. মেহের আলী বলেন, ‘আমরা সবাই ভোক্তা। আমাদের অনেক নাগরিক অধিকার আছে যেগুলো না জানার জন্য আমরা বিভিন্ন ক্ষেত্রে বঞ্চিত হই।’

‘আমাদের সমাজের বিভিন্ন বয়সের মানুষ থাকলেও যুব সমাজ যদি এবিষয়ে সচেতন হয়ে দায়িত্ব পালন করে তাহলে ভেজালমুক্ত সমাজ গড়ার এই আন্দোলন সফল হবে এবং এই দেশ ও বিশ্ব ভেজাল মুক্ত একটি সুন্দর জায়গায় পরিণত হবে।’


শর্টলিংকঃ