ইসরাফিল আলম এমপি আর নেই


রাণীনগর প্রতিনিধি :

নওগাঁ-৬ ( আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য এবং নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাফিল আলম এমপি আর নেই (ইন্নলিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার সকাল ৬টা ২০ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ইসরা‌ফিল আলম (৫৫) ফুসফুসের জটিল সংক্রমণ নিয়ে গত কয়েকদিন ধরে ঢাকায় স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন।

সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে পরীক্ষায়- নিরীক্ষায় করোনা নেগেটিভ এলেও ফুসফুসে জটিল ইনফেকশন ধরা পরে। এছাড়াও তিনি দীর্ঘদিন থেকে হৃদরোগ ও ডায়াবেটিস রোগে আক্রান্ত ছিলেন।

নওগাঁ-৬ আসনের টানা তিনবারের সংসদ সদস্য ইসরাফিল আলমের গ্রামের বাড়ী নওগাঁ জেলার রাণীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে। তিতাস গ্যাস কোম্পানিতে মিটার রিডার হিসেবে তিনি দীর্ঘদিন চাকরি করেছেন। প্রয়াত আহসান উল্লাহ মাস্টারই ছিলেন তার হাতে খড়ি ও রাজনৈতিক গুরু। তিনি ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এক পর্যায়ে পুরোপুরি রাজনীতিতে আত্মনিয়োগ করেন। বর্তমানে বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়া ফার্স্ট ফাইন্যান্সের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

নওগাঁ-৬ আসনে দীর্ঘ প্রায় ৩৬ বছর পর ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মো. ইসরাফিল আলম ধানের শীষের মনোনীত প্রার্থী মো. আলমগীর কবিরকে পরাজিত করে বিএনপির দুর্গ হিসেবে খ্যাত এই আসনটিতে বিজয়ী হন। এরপর ২০১৩ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইসরাফিল আলম সংসদ সদস্য নির্বাচিত হন এবং শক্ত অবস্থান তৈরি করেন । মৃত্যুর খবরে তার আত্মীয় স্বজন,রাজনৈতিক নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।


শর্টলিংকঃ