করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে যুবক আটক


নিজস্ব প্রতিবেদক :

করোনাভাইরাস নিয়ে ফেসবুকে মিথ্যা অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে চাঁপাইনবাবগঞ্জে এসএম রুবেল নামে এক যুবককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবারর গভীর রাতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে যুবক আটক

আটক রুবেল চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কল্যাণপুর এলাকার মো. কালুর ছেলে। তার বিরুদ্ধে হত্যা, বিস্ফোরকসহ একাধিক মামলা রয়েছে।জেলা গোয়েন্দা পুলিশের এসআই আবু আবদুল্লাহ জাহিদ জানান, এসএম রুবেল নামে একটি ফেসবুক আইডি থেকে করোনা ভাইরাস নিয়ে মিথ্যা বিভ্রান্তিকর তথ্য প্রচার করেন আটক ব্যক্তি।

বিষয়টি নজরে আসার পর তদন্ত করে তার অবস্থান নিশ্চিত হয়ে বৃহস্পতিবারর গভীর রাতে অভিযান চালিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম সংস্থা ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশনের (বিবিসি বাংলা) সাদৃশ্য সংবাদ মাধ্যমের লোগো ও ব্যাগ উদ্ধার করা হয়। এছাড়াও তার কাছে আজকের বসুন্ধরা নামক একটি পত্রিকার আইডি কার্ডও পাওয়া গেছে।

এসআই জাহিদ আরো জানান, কথিত এ সাংবাদিকের বিরুদ্ধে হত্যা, বিস্ফোরক ও মাদকের তিনটি মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


শর্টলিংকঃ