আলোকচিত্রে মায়াবী মতিহারের মুগ্ধতা


রাবি সংবাদদাতা:

ক্যাম্পাসের সৌন্দর্যকে সাধারণ শিক্ষার্থীদের সামনে তুলে ধরার প্রয়াসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চলছে চার দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী। ‘দ্য বিউটি অব ক্যাম্পাস ’ শিরোনামে বিশ্ববিদ্যালয়ের ‘গণযোগাযোগ ও সংবাদিকতা বিভাগ ফটোগ্রাফি ক্লাব’ এ প্রদর্শনীর আয়োজন করে।

রাবিতে ‘দ্যা বিউটি অব ক্যাম্পাস’ প্রদর্শনীতে শিক্ষার্থীদের ভিড়।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের লিপু চত্ত্বরে প্রদর্শনীর উদ্ধোধন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ হিল বাকী। ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ায় এ প্রদর্শনী চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। এর মধ্যে ১৫ ও ১৬ তারিখ সরকারী ছুটি হওয়ায় প্রদশনী বন্ধ থাকবে।

আয়োজক সূত্রে জানা যায়, এবারের এ পদর্শনীতে বিভাগে বিভিন্ন বর্ষের ১০০টি আলোকচিত্র থেকে যাচাই বাচাই করে ২৬ জন শিক্ষার্থীর ৩৬টি শিল্পকর্ম প্রদর্শন করা হচ্ছে।

জানতে চাইলে আয়োজক কমিটির সদস্য নিঝুম তিথি বলেন, ‘আমাদের ক্যাম্পাসে যে সৌন্দর্য তা কেবল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সীমাবদ্ধ থাকে। বসন্ত বরণ ও ভালবাসা দিবসকে কেন্দ্র করে ক্যাম্পাসে রাজশাহীর বিভিন্ন এলাকার লোকজনের আগমন ঘটে। তাদের কাছে আমাদের ক্যাম্পাসে যে নান্দনিক সৌন্দর্য তা তুলে ধরার প্রয়াস থেকে আমাদের এ আয়োজন।’

সংগঠনের উপদেষ্টা অধ্যাপক আব্দুল্লাহ হীল বাকি বলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমের মধ্যেও ফটোগ্রাফি রয়েছে। এ নিয়ে তাদের বিভিন্ন সময়ে কর্মশালা অনুষ্ঠিত হয় । ফটোগ্রাফি নিয়ে আগ্রহ আছে বিভাগের এমন কিছু শিক্ষার্থীদের নিয়ে গত বছর এমসিজে ফটোগ্রাফি ক্লাবের যাত্রা শুরু হয়।

সেই থেকে বিভিন্ন দিবসকে কেন্দ্র করে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে আসছি আমরা। এবার বসন্ত বরণকে কেন্দ্র করে ক্যাম্পাসের সৌন্দর্য নিয়ে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয় বলে উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভগের ২০ জন শিক্ষার্থীদের নিয়ে ২০১৮ সালে যাত্রা শুরু করে ফটোগ্রাফি ক্লাব। তার পর থেকে বিভিন্ন দিবস ও উৎসবকে কেন্দ্র করে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে আসছে।


শর্টলিংকঃ