গায়ে আগুন দিয়ে কলেজ ছাত্রীর আত্মহত্যার চেষ্টা


নিজস্ব প্রতিবেদক:

পারিবারিক কলহের জের ধরে লিজা রহমান (২০) নামের রাজশাহী মহিলা কলেজের এইচএসসি ২য় বর্ষের এক শিক্ষার্থী নিজ শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মহিলা টিটিসি এলাকায় এই ঘটনা ঘটে। ওই কলেজ ছাত্রীকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তিনি চিকিৎসাধীন রয়েছেন।


শরীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা ঘটনায় লিজার শরীরের সামনে, কোমরের ওপর থেকে মুখমন্ডল এবং শ্বাস নালীসহ প্রায় ৪৫ শতাংশ পুড়ে গেছে। লিজা রহমানের বাড়ি রংপুরের গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায়। বাবার নাম আবদুল লতিফ।

রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, ঘটনার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। অগ্নিদগ্ধ ওই ছাত্রীকে আশঙ্কজনক অবস্থায় উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে ওই কলেজ ছাত্রী বিবাহিত। তার স্বামীর নাম সাখাওয়াত হোসেন। তিনি একই বর্ষের রাজশাহী সিটি কলেজের ছাত্র। তাদের মধ্যে পারিবারিক কলহের জের ধরে এই ঘটনা ঘটেছে। তবে ঠিক কী কারণ তা এখনও জানা যায়নি।

এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষ হলে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।


শর্টলিংকঃ