ঘোষণার ২৪ঘণ্টা পর শিবগঞ্জ আ’লীগের দুটি কমিটিই স্থগিত


নিজস্ব প্রতিবেদক, চাঁঁপাইনবাবগঞ্জ :

দীর্ঘ সাড়ে ৪ বছর পর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বহুল আলোচিত ও প্রতীক্ষিত দুটি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের ২৪ ঘণ্টা পর স্থগিত করা হয়েছে।

এরআগে শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মইনুদ্দীন মন্ডল ও সাধারণ সম্পাদক আবদুল ওদুদ স্বাক্ষরিত ৭১ সদস্য বিশিষ্ট কমিটিতে সাবেক এমপি গোলাম রাব্বানীকে সভাপতি ও অ্যাডভোকেট আতাউর রহমানকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন। এ নিয়ে শিবগঞ্জে দলীয় নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। এরপর রাতে অপর একটি কমিটি অনুমোদন দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওদুদ জানান, ২০১৫ সালে কাউন্সিলের পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সাবেক এমপি গোলাম রাব্বানী এবং কাউন্সিলে ভোটে মির্জা শাহদাৎ হোসেন খুররমকে পরাজিত করে বিজয়ী অ্যাডভোকেট আতাউর রহমানের দেয়া কমিটিতে যোজন বিয়োজন করে শনিবার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়। জেলা সভাপতি এবং তিনি নতুন অনুমোদিত কমিটিতে স্বাক্ষর করে অনুমোদন দেন বলে নিশ্চিত করেন।

এদিকে এ কমিটির ১নং সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু তার প্রতিক্রিয়ায় জানান, ২০১৫ সালে কাউন্সিলের মাধ্যমে যে কমিটি পাঠানো হয়েছে সেটি এ কমিটি নয়। এ কমিটিতে পরিবর্তন এসেছে। তিনি আবার নতুন কমিটির অনুমোদনের বিষয়টির কিছুই জানেন না।

অন্যদিকে শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খাঁন জানান, আওয়ামী লীগের প্রকৃত নেতাকর্মীদের বঞ্চিত করে নৌকা বিরোধীদের এ কমিটিতে পুরস্কৃত করা হয়েছে। আর নৌকার বিরুদ্ধে ভোট করার দায়ে জেলা কমিটি কেন্দ্রীয় কমিটির কাছে যাদের বহিস্কারের জন্য সুপারিশ করেছিল তাদেরকে আবারো পুর্নবাসিত করা হলো।

এদিকে রোববার দুপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক পত্রে ১১-০৫-১৯ তারিখে অনুমোদনকৃত দুটি কমিটি স্থগিত ঘোষণা করেছেন। এছাড়া পববর্তীতে নির্দেশ না দেয়া পর্যন্ত উক্ত কমিটি দুটি স্থগিত করা হয়েছে।

 


শর্টলিংকঃ