ছিটকে পড়ে মাহির জেদ, সঙ্গে হুমকি


ইউএনভি ডেস্ক:

দুদিন ধরে সোশ্যাল হ্যান্ডেলে ভালোই হুমকি আর জেদ প্রকাশ করছেন মাহিয়া মাহি। অনুমান করা যাচ্ছে, নির্বাচনি বাজার থেকে বাদ পড়ার পর থেকে তিনি আর নিজেকে সামলাতে পারছেন না। দিচ্ছেন হুমকি, প্রকাশ করছেন জেদ!

স্বাভাবিক, অন্তত শেষ তিন বছরে মাহি স্বামীর হাত ধরে আওয়ামী লীগের হয়ে মাঠে ছিলেন। স্বপ্ন দেখেছিলেন সংসদে বসার। আওয়ামী লীগের সমর্থন পেলেন না। অবশেষে রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তিনি। কিন্তু সেটাও বাতিল করলেন রিটার্নিং কর্মকর্তা। রবিবার (৩ ডিসেম্বর) সকালে যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

রিটার্নিং কর্মকর্তা গণমাধ্যমে জানান, এক শতাংশ ভোটার জালিয়াতির (ভুয়া স্বাক্ষর) অভিযোগে মাহির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি যেসব ভোটারের নাম ও স্বাক্ষর দিয়েছেন সেগুলো যাচাই-বাছাই করে সঠিক তথ্য পাওয়া যায়নি। সাধারণত প্রার্থীদের ১০ জন ভোটার যাচাই করা হয়। এরমধ্যে তিন জনের সঠিক তথ্য পাওয়া যায়নি।

দলীয় অসমর্থন শেষে রিটার্নিং কর্তার জালিয়াতির অভিযোগ প্রকাশের আগেই অবশ্য সোশ্যাল হ্যান্ডেলে হুমকি দিয়ে বসেছেন মাহি। গতকাল (২ ডিসেম্বর) রাতেই সম্ভবত তিনি নির্বাচনি মাঠ থেকে ছিটকে পড়ার পূর্বাভাস পেয়েছেন। তাই তো হুমকি দিলেন এভাবে, ‘যেটা খবর পেলাম সেটা যদি সত্যি হয় তাহলে আপনার কপালে খারাপ আছে বলে দিলাম। যুদ্ধ ঘোষণা হবে কালকে।’

কিন্তু কে এই ‘আপনার’, সেটি মাহি প্রকাশ করেননি। বুঝতে অসুবিধা হচ্ছে না, রাজনীতির মাঠের কোনও প্রতিপক্ষকেই হুমকিটি দিলেন। যদিও আনুষ্ঠানিকভাবে ছিটকে পড়ার পর রবিবার (৩ ডিসেম্বর) দুপুর নাগাদ তেমন কোনও হুমকির বহিঃপ্রকাশ ঘটাননি ঠান্ডা মাথার মাহি। তবে প্রকাশ করেছেন জেদ। তাও আবার ‘পজিটিভ জেদ’ বলে অভিহিত করেছেন তিনি। জানান দিয়েছেন, তার লক্ষ্য যেখানে পৌঁছানোর, সেটা তিনি অর্জন করেই ছাড়বেন।

মাহির ভাষায়, ‘জেদ একটা মারাত্মক ম্যাজিকাল জিনিস। আপনি চিন্তাও করতে পারবেন না একটা মানুষের পজিটিভ জেদ ওই মানুষটাকে দিয়ে কী কী করাতে পারে। আপনি কাউকে একবার খাবার নিয়ে খোটা দিন, দেখবেন পরবর্তীতে সে না খেয়ে থাকছে কিন্তু আপনার কাছে কখনোই খাবার চাচ্ছে না। আপনি কাউকে কোনও একটা নির্দিষ্ট স্থানে অপমানিত করুন, দেখবেন বেশিরভাগ মানুষই সেই জায়গাটায় আর ফিরে যাচ্ছে না। টাকা নিয়ে খোটা খাওয়া মানুষ একদিন টাকার পাহাড় দাঁড় করিয়ে দেয়। যোগ্যতা নিয়ে খোটা শোনা মানুষ একদিন অভূতপূর্ব যোগ্যতার সহিত ফিরে আসে। সকল মানুষের জেদ থাকা উচিত। তবে সেটা পজিটিভ জেদ। সেটা একটা নির্দিষ্ট কাউকে দেখিয়ে দেয়ার জেদ। আমিও করতে পারি, এটা প্রমাণ করার জেদ।’

দেখা যাক, এই জেদ কতোটা সফলতার দিকে টেনে নেয় মাহিয়া মাহিকে। এরমধ্যে রবিবার বেলা ৩টা নাগাদ মাহি জানান, তার মনোনয়নপত্র বাতিল হলেও তিনি ৫ ডিসেম্বরের মধ্যে আপিল করবেন। কারণ, তার কাছে সকল তথ্য-প্রমাণ রয়েছে। এবং মাহি নিশ্চিত, স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন এবার।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। মনোনয়ন ফরম তুলেছিলেন রাজশাহী-১ ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য। তবে দলের মনোনয়ন পাননি তিনি। দল মনোনয়ন না দেওয়ায় রাজশাহী-১ থেকে স্বতন্ত্রভাবে নির্বাচনের সিদ্ধান্ত নেন এ নায়িকা। সেখান থেকেও অবশেষে ছিটকে পড়েন।


শর্টলিংকঃ