বিএনপির এমপির বিরুদ্ধে জমি জালিয়াতির মামলা


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
জালিয়াতির মাধ্যমে ফুফুর জমি লিখে নেওয়ার অভিযোগে এবার চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ হারুনসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। হারুনের চাচাতো ভাই মোঃ ওলিউল্লাহ বাদী হয়ে বুধবার চাঁপাইনবাবগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

বুধবার বিকেলে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মোস্তফা কামাল মামলাটি আমলে নিয়ে তা এজাহারটি মামলা হিসেবে নথিভুক্ত করতে সদর থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।মামলার অপর তিন আসামি হলেন সাংসদ হারুনের বোন মমতাজ মহল, ভগ্নিপতি ফারুক আহম্মেদ এবং দলিল লেখক আব্দুর জাব্বার। মামলার বিবরণে বলা হয়েছে, মামলার অলিউল্লাহ ও আসামী হারুনের ফুফু গোলেনুর বেগম জটিল রোগে আক্রান্ত হয়ে ২০১১ সালের ১ সেপ্টেম্বর মারা যান।

কিন্তু আসামিরা ওই বছরের ১৮ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে একটি দলিল রেজিস্ট্রি করেন। ওই দলিলে বলা হয়েছে তাদের ফুফু গোলেনুর বেগম আসামী হারুন, বাদি ওলিউল্লাহ, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদসহ পাঁচজনকে তার ৬ কাঠার বাড়ি ও ৭ বিঘার একটি আম বাগান লিখে দিয়েছেন।  মামলায় বলা হয়েছে, আপন চাচাতো ভাই সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ ও মামলার বাদী ওলিউল্লাহকে ফাঁসানোর জন্য তাদের গ্রহিতা সাজিয়ে এই জাল দলিল তৈরী করেছেন হারুনুর রশিদ।

এব্যাপারে বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ বলেন একই অভিযোগে গত ২৮ মার্চ তিনি সাবেক সংসদ সদস্য ওদুদ ও তার ভাই ওলিউল্লার বিরুদ্ধে মামলা করেছেন। এজন্যই তারা মিথ্যা অভিযোগ এনে তার বিরুদ্ধে পাল্টা মামলা দায়ের করেছেন। তিনি বলেন জাল দলিলের মাধ্যমে নেয়া ফুফুর জমি এরইমধ্যে আব্দুল ওদুদ বিক্রি করে দিয়েছেন। কাজেই, কে জালিয়াতির আশ্রয নিয়েছে তা আদালতেই প্রমাণিত হবে।  উল্লেখ্য একই জমি জালিয়াতির মাধ্যমে রেজিস্ট্রি করার অভিযোগ এনে গত ২৮ মার্চ আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশিদ। এর সাত দিনের মাথায় এবার পাল্টা মামলার আসামী হলেন তিনি।


শর্টলিংকঃ