নারী কাউন্সিলরের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ


নিজস্ব প্রতিবেদক, তানোর :

রাজশাহীর তানোর পৌরসভার ১, ২ও ৩নম্বর ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর জুলেখা বেগমের বিরুদ্ধে মসজিদের নামে বরাদ্দকৃত টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় মসজিদ কমিটির সভাপতি নজরুল ইসলাম বাদী হয়ে কাউন্সিলরকে অভিযুক্ত করে গত মঙ্গলবার উপজেলা নির্বাহীর দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন ।

পৌর এলাকার বেলপুকুরিয়া পূর্বপাড়া জামে মসজিদের টাকা আত্মসাতের ঘটনাটি ঘটে। প্রাথমিক অবস্থায় ঘটনাটি ধামাচাপা পড়লেও বর্তমানে কাউন্সিলরের এমন কাণ্ড গ্রামবাসী চরম ভাবে ফুসে উঠেছে ।

অভিযোগ সূত্রে জানা গেছে, চলতি বছরের টিআর প্রকল্পের ৪৫হাজার টাকা বরাদ্দ দেয়া হয় তানোর পৌর এলাকার বেলপুকুরিয়া পূর্বপাড়া জামে মসজিদের নামে।

কিন্তু মসজিদ কমিটিকে কোন কিছু না জানিয়ে সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জুলেখা বেগম তাঁর স্বামী শরিফুলকে মসজিদ কমিটির সভাপতি করে অন্য সদস্যদের সাক্ষর জাল করে প্রথম কিস্তির ২২হাজার টাকা উত্তোলন করেন।

অথচ মসজিদ কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন নজরুল ইসলাম নামের এক ব্যক্তি। তিনিসহ মসজিদ কমিটির সদস্যরা সম্প্রতি বিষয়টি জানার পরে হতবাক হয়ে পড়েন।

এ নিয়ে সভাপতি নজরুল ইসলাম জানান একজন জনপ্রতিনিধি মসজিদের টাকা কিভাবে উত্তোলন করে আত্মসাত করেন বুঝে আসেনা। মসজিদের বরাদ্দকৃত টাকা ভুয়া কমিটি করে নিজের স্বামীকে সভাপতি বানিয়ে জাল সাক্ষর করে বিবেকহীন ভাবে টাকা তুলেছেন । বিষয়টি স্থানীয় সাংসদকেও অবহিত করা হবে বলেও জানান তিনি ।

অন্য সদস্যসহ গ্রামবাসী জানান, টাকা উত্তোলন করেও কাউন্সিলরের দাপট কমেনি তাঁর কাছে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি সমাধান না করে উল্টো দম্ভক্তি প্রকাশ করে বলেন যা করার আমার বিরুদ্ধে কর কোন সমস্যা নাই। একজন জনপ্রতিনিধি এতবড় অন্যায় করেও কিভাবে দম্ভক্তি প্রকাশ করেন বুঝে আসেনা ।এমন জনপ্রতিনিধির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া দরকার।

এ ব্যাপারে সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জুলেখা বেগমের কাছে ঘটনা সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি জানান টাকা উত্তোলন করা হয়েছে মসজিদের কাজ করা হবে বলে এড়িয়ে যান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী মোঃ গোলাম রাব্বী বলেন অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।


শর্টলিংকঃ