জাতীয় নির্বাচনের মতো সিটি ও উপজেলা ভোটও সুষ্ঠু হবে: সিইসি


ইউএনভি ডেস্ক :

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, ঢাকা সিটি করপোরেশনে ও উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করা হবে, যেমনটি জাতীয় সংসদ নির্বাচনে আমরা করতে পেরেছি।

সিইসি কেএম নূরুল হুদা। ফাইল ছবি।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকালে ঢাকার আগারগাঁওস্থ ইটিআই ভবনে ঢাকা উত্তর সিটি মেয়রের শূন্য পদে স্থগিত নির্বাচন, উত্তর ও দক্ষিণ সিটির নবগঠিত ৩৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে স্থগিত নির্বাচন এবং উত্তর সিটির ৯ ও ২১নং সাধরণ ওয়ার্ড কাউন্সিলরের শূন্য পদে নির্বাচন উপলক্ষে রিটার্নিং অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের ব্রিফিং অনুষ্ঠানে এসব কথা বলেন সিইসি।

কেএম নুরুল হুদা বলেন, জাতীয় সংসদ নির্বাচনে আপনারা যে পরিশ্রম করেছেন, দক্ষতা দেখিয়েছেন এবং একটি সুষ্ঠু, সুন্দর নির্বাচন জাতিকে উপহার দিয়েছেন। যে জন্য আপনাদেরকে এবং আপনাদের মাধ্যমে আপনাদের যত সহকর্মী আছেন, বাংলাদেশে বিভিন্ন জায়গায় তাদের প্রতি আন্তরিকতা ও অভিনন্দন রইলো।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে কেএম নূরুল হুদা বলেন, সচিব সাহেবের স্বাক্ষরে সিটি কর্পোরেশন নির্বাচনের আচরণবিধিমালা আপনাদের কাছে পৌঁছে যাবে। এখানে ৩৩টি বিধি রয়েছে তার মধ্যে ৩০টি বিধির উপরে আপনাদের দৃষ্টি দিতে হবে, নজর দিতে হবে। সেই বিধিগুলো প্রতিপালন কিভাবে হয়, সেটা যদি দেখতে পারেন তাহলে দায়িত্ব পালন করা অনেক ক্ষেত্রে সম্পন্ন হবে।

সিইসি বলেন, এখানে নির্বাচনে কে জয়ী হলো, সেটা আপনাদের বিষয় নয়। আপনাদের বিষয় হলো- আচরণবিধি তারা কিভাবে পালন করে, সেটা দেখা। যাদেরকে জনগণ ভোট দিয়ে নির্বাচিত করবেন, তিনি হবেন নির্বাচিত।


শর্টলিংকঃ