জিম্বাবুয়ের সিরিজেও থাকছেন না মুশফিক?


ইউএনভি ডেস্ক:

পাক সফর শেষেই ঢাকায় আসছে জিম্বাবুয়ে। আগামী ১৫ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখবে আফ্রিকার ক্রিকেট খেলুড়ে দেশটি। যেখানে ১টি টেস্ট, ৩টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টির জম্পেশ লড়াই হবে।

জিম্বাবুয়ের সিরিজেও থাকছেন না মুশফিক?

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে পাক সফর থেকে স্বেচ্ছায় বিরতিতে যাওয়া মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম খেলবেন কিনা সে প্রশ্ন তুলেছেন ক্রীড়া সাংবাদিকরা।পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণার পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর এক বক্তব্যের পরই এ প্রশ্ন উঠেছে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলছেন, ‘পাক সফরে ঘোষিত ১৪ সদস্যের টেস্ট দলে তেমন কোনো পরিবর্তন আনা হবে না। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দলই এটি।’এমনটি হয়ে থাকলে জিম্বাবুয়ের বিপক্ষে দেখা যাচ্ছে না পারিবারিক কারণ দেখিয়ে পাকিস্তান সফর থেকে নিজেকে প্রত্যাহার করে নেয়া মুশফিকুর রহিমকে।

তা হলে কি মুশফিক জিম্বাবুয়ে সিরিজে খেলবেন না? এই প্রশ্ন রাখা হয় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর কাছে।তিনি জবাব দেন, ‘মুশফিক তো ইনজুরিতে। তাকে ঘরোয়া ক্রিকেটে প্রমাণ দিয়ে জাতীয় দলে ফিরতে হবে।’

প্রধান নির্বাচকের এমন কথায় বিস্মিত হয়েছেন ক্রীড়া বিশ্লেষকসহ দেশের ক্রিকেটপ্রেমীরা।১৫ বছর ধরে জাতীয় দলে ধারাবাহিক পারফর্মার মুশফিক। তিনি দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান ও উইকেটরক্ষক।

তাকে জিম্বাবুয়ে সফরে যুক্ত হতে হলে প্রমাণ দিয়ে আসতে হবে?অনেকের পাল্টা প্রশ্ন– সাকিব আল হাসান, তামিম ইকবাল যখন জাতীয় দল থেকে ছুটি নিয়ে ফের মাঠে ফিরেছিলেন, তারা কি প্রমাণ দিয়েছিলেন তখন?

অবশ্যই নয়; তবে কেন মুশফিকের বেলায় এ নিয়ম মানতে হবে এমন প্রশ্ন ওঠা এখন স্বাভাবিকই বটে।

আরও পড়তে পারেনঃশিল্পার সঙ্গে দেবকে দেখে ‘শয়তান’ বললেন রুক্মিণী


শর্টলিংকঃ