ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডে প্রভাবশালীরা জড়িত: ফখরুল


ইউএনভি ডেস্ক:

রাজধানীর মিরপুরের রূপনগরে ঝিলপাড় বস্তিতে আগুন লাগার ঘটনায় প্রভাবশালী মহল জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শনের পর তিনি এ অভিযোগ করেন।

ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডে প্রভাবশালীরা জড়িত: ফখরুল

এ ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করে বিএনপি মহাসচিব বলেন, এই রূপনগরে বারবার আগুনের ঘটনা ঘটছে। ঢাকা সিটি নির্বাচনের আগেও এখানে আগুন লাগে। এখানকার বাসিন্দাদের অভিযোগ- কোনো একটা প্রভাশালী মহল ক্ষমতাসীনদের প্রশ্রয়ে বস্তি উচ্ছেদ করে এখানে বিভিন্ন রকমের হাউজিং বা প্লট নির্মাণের প্রচেষ্টা চালাচ্ছে। এ ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হওয়া প্রয়োজন। সেই তদন্ত নিরপেক্ষ হতে হবে।

মির্জা ফখরুল বলেন, ‘একদিকে যারা বিত্তশালী তাদের জন্য নতুন নতুন গৃহায়ন প্রকল্প গ্রহণ করা হচ্ছে, অন্যদিকে আমাদের দুর্ভাগ্য যে, দেশে যারা অর্থনৈতিকভাবে দুর্বল, যারা বস্তিতে বাস করেন তাদের বিকল্প কোনো ব্যবস্থা নেই, তাদের গৃহায়নের কোনো ব্যবস্থা নেই। এই বস্তিতে যারা বাস করেন তাদের সবাই নিম্ন আয়ের মানুষ। এই বস্তি পুঁড়ে যাওয়ার ফলে তারা একেবারেই নিঃস্ব হয়ে গেছে। আমরা অগ্নিকাণ্ডের এই ঘটনায় দুঃখ ও ক্ষোভ প্রকাশ করছি। বারবার এগুলো ঘটার পরেও কর্তৃপক্ষ সেইভাবে বিশেষ কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে নিন্দা প্রকাশ করছি।’

এ সময়ে ঝিলপাড় বস্তিতে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তাদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসনের জন্য সরকারেরে প্রতি দাবি জানান তিনি।অগ্নিকাণ্ডের পর দেড়টার দিকে বিএনপি মহাসচিব ঘটনাস্থলে যান এবং ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলে তাদের সান্ত্বনা দেন। তিনি বলেন, ‘বিএনপি সব সময়ে আপনাদের পাশে ছিল, আপনাদের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে।’

বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশনে নির্বাচনে ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল, স্বেচ্ছাসেবক দলের ফখরুল ইসলাম রবিন, গাজী রিয়াজ উদ্দিন, স্থানীয় নেতা আনোয়ার হোসেন, মাহফুজ খান সুমন প্রমুখ এ সময় তার সঙ্গে ছিলেন।


শর্টলিংকঃ