ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক যানজটের কবলে


ইউএনভি ডেস্ক:

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানবাহন চলাচল করছে। গার্মেন্ট কারাখানা ছুটি হওয়ায় অতিরিক্ত গাড়ির চাপ ও বৃষ্টিতে সড়কে খানাখন্দের সৃষ্টি হওয়ায় এবারের ঈদযাত্রায় আজ প্রথমবারের মতো যানজটের কবলে পড়েছে এ মহাসড়ক।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক যানজটের কবলে

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক যানজটের কবলে

Posted by Universal24news on Monday, June 3, 2019

ঈদের ছুটির পঞ্চম দিন মঙ্গলবার সকাল ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত মহাসড়কের টাঙ্গাইল অংশের বাঐখোলা থেকে ঘারিন্দা বাইপাসের আন্ডারপাস পর্যন্ত যানজটের কবলে পড়েন যাত্রীরা। পরে সকাল পৌনে ৮টা থেকে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি।

একাধিক চালকরা জানান, ভোর থেকেই এ মহাসড়কে যানবাহনের ধীরগতি ছিল। তবে সকাল ৭টা থেকে এ সড়কের পাকুল্লা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। সড়কে এখনও চার লেনের কাজ চলমান থাকাসহ গতকালের বৃষ্টিতে সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এ কারণে গাড়ির গতি কমিয়ে গাড়ি চালাতে হয়।

এছাড়াও সোমবার পোশাক শ্রমিকদের ছুটি হওয়ার পর বিকেল থেকে এ সড়কে যানবাহন বৃদ্ধি পেয়েছে কয়েকগুণ। এ কারণে যানজটের সৃষ্টি হচ্ছে বলেও জানান তারা।

এ প্রসঙ্গে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার যানজট রয়েছে। সেতুর পশ্চিমপাড়ে গাড়ি রিসিভ করতে সমস্যা হওয়ার সেতুর পূর্বপাড়ে এ যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে পুলিশ নিরলস কাজ করছে। আশা করছি অল্প সময়ের মধ্যেই যানচলাচল স্বাভাবিক হবে।


শর্টলিংকঃ