ঢাবিতে হামলার প্রতিবাদে রাবিতে মশাল মিছিল


নিজস্ব প্রতিবেদক:

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজিরের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মশাল মিছিল করেছেন ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা। বুধবার (০৩ এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনে থেকে মশাল মিছিল বের করা হয়।

মিছিলটি ক্যাম্পাসে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় তারা। সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ছাত্রলীগ এক ধরনের ইজারা নিয়ে রেখেছে। হল প্রশাসন ননীর পুতুল, হলে সিট বরাদ্দ থেকে শুরু করে সবকিছু ছাত্রলীগের নিয়ন্ত্রণে। যারা এর প্রতিবাদ করবে তার অবস্থা হবে ফরিদের মতো। এর বিচার চাইতে গেলেও অবরুদ্ধ হতে হবে।

বক্তারা আরও বলেন, গতকাল (০২এপ্রিল) ঢাবির ছলিমুল্লাহ মুসলিম হলে নারীদের ওপর হামলার মধ্যদিয়ে প্রমাণ করেছে ছাত্রলীগ তাদের আদর্শ থেকে বিচ্যুত হয়ে গেছে। এরা নারীদের সম্মান করতে পারে না। আমরা এ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসঙ্গে এ ঘটনায় জড়িতদের শাস্তি চাই।

সমাবেশে ছাত্র ফেডারেশনের রাবি শাখার রাজনৈতিক ও শিক্ষা সম্পাদক মহব্বত হোসেন মিলনের সঞ্চালনায় বক্তব্য দেন রাজশাহী মহনগরীর আহ্বায়ক ইয়াসিন আরাফাত, রাবি শাখা যুগ্ম সম্পাদক ইসরাফিল ইসলাম। সমাবেশে সংহতি প্রকাশ অংশ নেন রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক ও প্রগতিশীল ছাত্র জোটের আহ্বায়ক রঞ্জু হাসান প্রমুখ।

প্রসঙ্গত, গত ০১ এপ্রিল ঢাবির ছলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী ফরিদকে মাদকসেবী আখ্যা দিয়ে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এঘটনার প্রতিবাদ জানিয়ে হল প্রাধ্যক্ষের কাছে অভিযোগ দিতে যায় ডাকসু ভিপি নূর ও সমাজসেবা সম্পাদক আক্তার, শামসুন্নাহার হল ভিপি ইমি এবং ছাত্র ফেডারেশের শাখা সভাপতি বেনজির। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা নূর ও আখতারকে অবরুদ্ধ করে ডিম ছোড়ে এবং তার পেটে লাথি মারে।


শর্টলিংকঃ