রাজশাহী রেঞ্জের ডিআইজি হলেন আরএমপি কমিশনার


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আক্তারকে রাজশাহী রেঞ্জের ডিআইজি হিসেবে পদায়ন করা হয়েছে। আরএমপি’র কমিশনার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে পুলিশ অধিদফতরের হুমায়ূন কবিরকে। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়।

পৃথক প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, পুলিশের ১৩ কর্মকর্তার পদে রদবদল করা হয়েছে। এদের মধ্যে নয়জন উপ-মহাপরিদর্শক (ডিআইজি) ও চারজন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন।

তাদের মধ্যে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আক্তারও রয়েছেন। তাকে পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি হিসেবে পদায়ন করা হয়েছে।

আর আরএমপির কমিশনার হিসেবে আসছেন পুলিশ অধিদপ্তরের হুমায়ূন কবির। অন্যদিকে রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেনকে ঢাকার পুলিশ অধিদফতরে পাঠানো হয়েছে। শীঘ্রই তারা নতুন কর্মস্থলে যোগ দেবেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, খুলনা রেঞ্জের ডিআইজি মো. দিদার আহম্মদকে ঢাকার অ্যান্টি-টেরোরিজমের ডিআইজি, শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি শাহাবুদ্দিন খানকে বরিশাল মহানগর পুলিশের (বিএমপি) কমিশনার, গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) কমিশনার ওয়াইএম বেলালুর রহমানকে পুলিশ অধিদপ্তরে বদলি করা হয়েছে।

এছাড়া অ্যান্টি-টেরোরিজমের ডিআইজি লুৎফুল কবিরকে খুলনা মহানগর পুলিশ (কেএমপি) কমিশনার, পুলিশ অধিদপ্তরের আনোয়ার হোসেনকে জিএমপি’র কমিশনার এবং পুলিশ অধিদপ্তরের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিনকে খুলনা রেঞ্জের ডিআইজি হিসেবে বদলি করা হয়।

আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তার। ফাইল ছবি।

উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত আরেক প্রজ্ঞাপনে বলা হয়, রংপুর পুলিশ ট্রেনিং কলেজের কমান্ড্যান্ট মো. মাহবুব আলমকে ঢাকার টিএন্ডআইএমের অতিরিক্ত ডিআইজি পদে বদলি করা হয়েছে।

আর ঢাকার ট্রাফিক ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট মো. ফিরোজ আল মুজাহিদ খানকে ঢাকার আমর্ড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন), টাঙ্গাইল পুলিশ ট্রেনিং স্কুলের কমান্ড্যান্ট সালেহ মোহাম্মদ তানভীরকে ঢাকা রেঞ্জে এবং রংপুর পুলিশ ট্রেনিং স্কুলের কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) শেখ ওমর ফারুককে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত উপ-মহাপরিদর্শক হিসেবে বদলি করা হয়েছে।


শর্টলিংকঃ