তানোরের কলমা ইউনিয়ন উপ-নির্বাচনে দুইজনের মনোনয়ন দাখিল


তানোর (রাজশাহী) প্রতিনিধি :

রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দুইজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন- আ.লীগ মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী কলমা ইউনিয়ন আ.লীগ সভাপতি মাইনুল ইসলাম স্বপন স্বতন্ত্র প্রার্থী রেজাউল ইসলাম।

মনোনয়ন দাখিল করছেন আ.লীগ মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী মাইনুল ইসলাম স্বপন

রোববার দুপুরে আ.লীগ মনোনিত নৌকার প্রার্থী তার সমর্থনকারী ও প্রস্তাবকারীসহ কর্মী-সমর্থকদের নিয়ে উপজেলা নির্বাচন অফিসারের কাছে মনোনয়ন পত্র দাখিল করেন। অপর দিকে একমাত্র প্রতিদ্বন্দি স্বতন্ত্র প্রার্থী রেজাউল ইসলাম তার সমর্থনকারী ও প্রস্তাবকারীকে সাথে নিয়ে বেলা ১০টার দিকে উপজেলা নির্বাচন অফিসারের কাছে তার মনোনয়ন পত্র দাখিল করেছেন।

তানোর উপজেলা নির্বাচন অফিসের ঘোষিত নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো ৩০জুন, রিটার্নিং অফিসারের মাধ্যমে মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২জুলাই, প্রার্থীতা প্রত্যহার করা যাবে ৯জুলাই পর্যন্ত এবং ২৫জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে।

তানোর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না ২য়বার নির্বাচিত কলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। গত ২০১৯ সালের ১০ফেব্রুয়ারি কলমা ইউনিয়নের চেয়ারম্যান পদ ছেড়ে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহন করায় পদটি শুণ্য হয়।

কলমা ইউনিয়নে ৯টি ওয়ার্ডের ১০টি ভোট কেন্দ্রে মোট ২৪ হাজার ৬শ ৫৬ জন। এর মধ্যে পুরুষ ১১ হাজার ৯শ ৫১ জন এবং নারী ১২ হাজার ৭শ ৫ জন।


শর্টলিংকঃ