দুই বাংলাদেশী আটক : বিজিবি’র আহ্বানে সাড়া দেয়নি বিএসএফ


বিশেষ প্রতিবেদক :

বিজিবি’র পতাকা বৈঠকের আহ্বানে সাড়া দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। রাজশাহীর বাঘা উপজেলার সীমান্তের হরিরামপুর এলাকা থেকে দুই বাংলাদেশিকে ধরে নিয়ে যাওয়ার পর বিজিবি পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দিয়েছিল।  কিন্তু সীমান্তে উদ্ভূত সমস্যা নিরসনে বিএসএফের পক্ষ থেকে এখনো কোনো উদ্যোগ নেই।

বিজিবি ১ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ ইউনিভার্সাল২৪নিউজকে জানান, শনিবার রাজুল ইসলাম ও সুমন আলী পদ্মার ২ নম্বর কলোনীর চরে কাশবন কাটছিল। এসময় বিএসএফ তাদের ধরে নিয়ে যায়। কিন্তু বিএসএফ পুরো বিষয়টি গোপন রাখে। পরে স্থানীয়ভাবে জানতে  পারে বিজিবি।

এরপরই রোববার বিকেল সাড়ে ৩টায় বাঘা উপজেলার মীরগঞ্জ বিওপিতে পতাকা বৈঠকে আহ্বান জানিয়ে চিঠি দেয়া হয়েছিল। সে অনুযায়ী বিজিবি সকল প্রস্তুতি সম্পন্ন করে বিএসএফের প্রতিনিধি দলের জন্য অপেক্ষা করেন। কিন্তু তারা এ বৈঠকে আসে নি। ফলে বৈঠক অনুষ্ঠিত হয় নি।

আরও পড়ুন রাজশাহী সীমান্তে দুই বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ

এর আগে বাঘা উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের এরাজুল ইসলাম ও সুমন আলীকে শনিবার দুপুরে ভারতের মুর্শিদাবাদ জেলার জলংগী থানার দয়ারামপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা ধরে নিয়ে যায়।    এরপর থেকেই বিজিবি পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে আসছে বিএসএফকে।


শর্টলিংকঃ