রাজশাহী সীমান্তে দুই বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ


বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘা উপজেলার সীমান্তের হরিরামপুর এলাকা থেকে ২ বাংলাদেশি শ্রমিককে ধরে নিয়ে গেছে ভারতীয় বিএসএফ। গতকাল শনিবার বেলা ১১টার দিকে ভারতের মর্শিদাবাদ জেলার জলংগী থানার দয়ারামপুর ক্যাম্পের বিএসএফ দুই বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে। আটককৃত ২ বাংলাদেশী শ্রমিকরা হলেন, বাঘা উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের তছির উদ্দিনের ছেলে এরাজুল ইসলাম (৫০) ও মৃত মিনু মন্ডলের ছেলে সুমন আলী (৩৫)।


আলাইপুর বিজিবি ক্যাম্প ও আটককৃত পারিবারিক সূত্রে জানা যায়, শনিবার সকাল ১১টার দিকে বাঘা উপজেলার সীমান্তের হরিরামপুর পদ্মা নদীর ২ নম্বর কলোনীর চরে ক্যাশি (খ্যাড়) কাটতে যায়। এ সময় ভারতের মর্শিদাবাদ জেলার জলংগী থানার দয়ারামপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের আটক করে নিয়ে যায়।

শ্রমিক এরাজুল ইসলামের ছেলে রাসিদুল ইসলাম জানান, আমরা অতি দরিদ্র মানুষ। শ্রমিকের কাজ করে খায়। আমার বাবা সহ ৭/৮ জন শ্রমিক হিসেবে উপজেলার সীমান্তের হরিরামপুর পদ্মা নদীর ২ নম্বর কলোনীর চরে ক্যাশি কাটতে যায়। সেখান থেকে বাবাকে সহ আরেকজনকে আটক করে নিয়ে গেছে ভারতীয় বিজিএফ। অন্যারা পালিয়ে এসেছেন।

পালিয়ে আসা শ্রমিক সাজাহান আলী বলেন, আমরা ক্যাশি কাটতে লাগার সাথে সাথে ভারতীয় বিএসএফ পেছন থেকে এসে দুইজনকে আটক করলে আমি সহ আরো ৫/৬ জন কৌশলে পালিয়ে এসেছি।

এ বিষয়ে আলাইপুর বিজিবি ক্যাম্পের ইনচার্জ আবু তালেব বলেন, বাংলাদেশী দুই শ্রমিককে ফিরিয়ে আনার জন্য লিখিত আবদেন করলেও বিএসএফ সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত গ্রহণ করেনি। তারপরও আমরা ভারতের সংশ্লিষ্ট ক্যাম্পের বিএসএফ এর সাথে যোগাযোগ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।


শর্টলিংকঃ