দুর্গাপুরে ট্রাক চাপায় শিশুর মৃত্যু


দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুরে ট্রাক চাপায় মহিমা খাতুন (৪) নামের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই শিশুর মা সাহিদা খাতুন-বাবা মালা বক্স ও ৭ বছর বয়সী বড় বোন ফাতেমা খাতুন গুরুতর আহত হয়েছে। আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। অপরদিকে, ঘাতক ট্রাকটিকে আটক করেছে এলাকাবাসী।

নিহত শিশুর বাবা মালা বক্স বাগমারা উপজেলার চাইপাড়া গ্রামের বাসিন্দা। স্ত্রী সাহিদা বেগম সহ দুই বাচ্চাকে সাথে নিয়ে দুর্গাপুরের ইসবপুর গ্রামে শ্বশুরবাড়ি দাওয়াত খেয়ে বাড়ি ফেরার পথে এই দুর্ঘটনা ঘটেছে।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার পুরানতাহেরপুর এলাকার কেকারুতলা মোড়ে এই দুর্ঘটনা ঘটেছে। ঘটনার খবর পেয়ে দুর্গাপুর ও বাগমারা থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দুর্গাপুরের ইসবপুর গ্রামের শহিদুল ইসলামের বাড়িতে ইফতারির দাওয়াত খেতে গিয়ে ছিলেন বাগমারার চাইপাড়া গ্রামের মালা বক্স। দাওয়াত শেষে স্ত্রী-সন্তানদের সাথে নিয়ে বাড়ি ফিরছিলেন মালা বক্স। পথিমধ্যে পুরানতাহেরপুর কেকারুতলা মোড়ের কাছে মোটরসাইকেলের চাকা পিছলে পড়ে গেলে তাহেরপুরগামী দ্রুতগতির পাথরভর্তি একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মহিমা খাতুন নামের ওই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়। এ সময় ট্রাকের চাকায় মহিমা খাতুনের মা সাহিদা বেগমের একটি হাত থেঁতলে গেছে। বোন ফাতেমা খাতুন আহত হয়েছে। এছাড়া সংজ্ঞাহীন অবস্থায় মালা বক্সকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করেছেন স্থানীয়রা।

নিহত শিশুর নানা শহিদুল ইসলাম জানায়, তাঁর জামাই-মেয়ে দুই নাতনিকে সাথে নিয়ে দাওয়াত শেষে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে এই দুর্ঘটনার শিকার হয়েছে তারা। স্থানীয় আব্দুল মালেক নামের এক ব্যাক্তি রাস্তার উত্তর পাশের একটি পুকুর থেকে দক্ষিণ পাশের ধানক্ষেতে পানি সেচ দিচ্ছিলেন। ফলে রাস্তার উপরে কাদার সৃষ্টি হয়। রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ওই কাদা অপসারন না করার ফলে এই দুর্ঘটনা ঘটেছে বলেও জানান তিনি।

এদিকে, ঘাতক ট্রাকটিকে কয়ামাজমপুর চাইপাড়া এলাকায় আটক করেছে স্থানীয়রা। আটককৃত ট্রাকের নম্বর- রাজ মেট্রো-ট ১১-০২০৩। তবে ঘাতক ট্রাকের চালক ও চালকের সহযোগি পালিয়ে গেছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক ব্যাক্তি জানান, তাহেরপুর পৌরসভার একটি রাস্তার উন্নয়নমূলক কাজের জন্য পাথরভর্তি ট্রাকটি সোনামসজিদ স্থলবন্দর থেকে মোহনগঞ্জ হয়ে তাহেরপুর যাচ্ছিলো।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ নাজমুল হক (ওসি) বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

তবে ঘটনাস্থলটি বাগমারা ও দুর্গাপুর থানার সীমান্তবর্তী এলাকা হওয়ায় কিছুটা জটিলতার সৃষ্টি হয়েছে।

আহতদের রাজশাহী মেডিকেল হাসপাতালে চিকিৎসা চলছে। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওসি নাজমুল হক।


শর্টলিংকঃ