দেশে এই প্রথম শুরু হচ্ছে অনলাইন ইলেকট্রনিক্স পণ্য মেলা


সংবাদ বিজ্ঞপ্তি :
বাংলাদেশে এই প্রথম অনলাইনভিত্তিক বিশেষায়িত মেলা প্ল্যাটফর্ম হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে এক্সপো মেলা ডট কম www.expomela.com বছরজুড়ে এই প্ল্যাটফর্মটিতে থাকছে বিভিন্ন পণ্য ও সেবার উপরে মেলা বা প্রদর্শনী।

এক্সপো মেলা প্লাটফর্মটি হবে প্রচলিত মেলার অনলাইন রূপ। এখানে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান এবং দর্শনার্থীগণ পৃথিবীর যেকোন প্রান্ত থেকে অংশগ্রহণ করতে পারবে। এর ফলে একদিকে যেমন সময় ও অর্থ সাশ্রয় হবে, অন্যদিকে তেমনি মেলার মূল লক্ষ্য সমূহ অর্জিত হবে।

আগামী ২৪ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত প্ল্যাটফর্মটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইলেকট্রনিক্স পণ্যের উপর দেশে সর্বপ্রথম অনলাইন ভিত্তিক মেলা।

এ উপলক্ষে ভিন্ন ভিন্ন ব্র্যান্ড তাদের আকর্ষণীয় গিফট অফার,মূল্য ছাড়, ফ্রী ডেলিভারি, এক্সচেঞ্জ অফার ইত্যাদি প্রমোশনাল অফার নিয়ে অংশগ্রহণ করছে। পাঁচ দিনব্যাপী মেলায় অংশগ্রহণ করছে ওয়ালটন, মিনিস্টার, যমুনা ,ভিশন, সিম্ফোনি , এম কে ইলেকট্রনিক্স, ইলেক্ট্রা ইন্টার্নেশনাল, এস্কোয়ার ইলেকট্রনিক্স, নিপ্পন, এসি ওয়ার্ল্ড,হেইস এন্ড হেয়ার, নোভা সহ আরো অন্যান্য দেশি এবং বিদেশি ব্র্যান্ড ।এই মেলা থেকে পণ্য ক্রয় করলে আয়োজনকারীদের পক্ষ থেকে থাকছে নিশ্চিত উপহার ।

এছাড়াও মেলায় রেজিস্ট্রেশন ও লগইন করলে লটারির মাধ্যমে নির্বাচিত দশজনকে প্রদান করা হবে আকর্ষণীয় পুরস্কার।

এক্সপো মেলা ডট কম আগামী বছরে এই প্ল্যাটফর্মটিতে শিক্ষা, স্বাস্থ্য,অর্থ ,পর্যটন, কৃষি যন্ত্রপাতি, গার্মেন্টস ও টেক্সটাইল নিয়ে ধারাবাহিকভাবে মেলা আয়োজন করবে যা www.expomela.com  ওয়েবসাইট থেকে জানা যাবে । অনলাইনের মাধ্যমে দেশ-বিদেশের যেকোন জায়গা থেকে অংশগ্রহণকারী এবং দর্শক হিসেবে এই প্ল্যাটফর্মের সাথে সম্পৃক্ত হওয়া যাবে।

এককভাবে নিজেদের প্লাটফর্মে বিভিন্ন সময় বিষয়ভিত্তিক মেলা /প্রদর্শনী ছাড়াও এক্সপো মেলা ডট কম দেশে অনুষ্ঠিত অন্যান্য মেলা/ প্রদর্শনী সমূহকেও অনলাইন প্লাটফর্মের সাথে একীভূত করবে । যার ফলে নির্দিষ্ট ভেনুতে অনুষ্ঠিত মেলার পাশাপাশি অনলাইন প্লাটফর্মে ও মেলা উপভোগ করা যাবে। এই প্ল্যাটফর্মে আরো পাওয়া যাবে দেশ-বিদেশের মেলা সংক্রান্ত যেকোনো তথ্য।

এ উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির অডিটোরিয়ামে শনিবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে মেলার বিভিন্ন দিক নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন প্রতিষ্ঠানটির চিফ অপারেশন অফিসার আবুল হোসাইন। সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন প্রতিষ্ঠানটির সি ই ও এ টি এম রেজওয়ানুল কবির ।


শর্টলিংকঃ