ধমক খেয়ে রাজশাহী জেলা কমিটি জমা দিলেন সভাপতি-সম্পাদক


নিজস্ব প্রতিবেদক :

কেন্দ্রীয় নেতাদের কড়া ধমক ও আল্টিমেটামের পর অবশেষে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক একজোট হয়ে পূর্ণাঙ্গ কমিটির নামের তালিকা জমা দিয়েছেন। এখন তা কেন্দ্রের অনুমোদনের অপেক্ষায়।  এর আগে দু’জনই আলাদা কমিটির তালিকা জমা দেয়ার চেষ্টা করেন। কিন্তু কেন্দ্র তা গ্রহণ করে নি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা পূর্ণাঙ্গ কমিটির নামের তালিকা জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে ৭১সদেস্যের নামের তালিকা দেয়া হয়েছে।

দলের নেতাকর্মীরা জানান, রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছে গত বছরের ৮ ডিসেম্বর। এ সম্মেলনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ চার সদস্যের কমিটি করে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়। এতে সভাপতি হন সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা এবং সাধারণ সম্পাদক করা হয় সাবেক এমপি আবদুল ওয়াদুদ দারাকে। এ ছাড়া বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু এবং রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিনকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়।

কিন্তু তিন মাস অতিবাহিত হলেও পূর্ণাঙ্গ কমিটি জমা না দেওয়ায় ক্ষুব্ধ হন কেন্দ্রীয় নেতারা। গত ১ মার্চ রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের তোপের মুখে পড়েন জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক। অনুষ্ঠানে দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আপনারা একজন সভাপতি আর আরেকজন  সম্পাদক পরিচয় দিয়ে বেড়াবেন আর বাকিরা কি বসে বসে আইক্রীম খাবে? দুইজনের জন্য সম্মেলন করা হয় নি। আগামী ১৫দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির নাম জমা না দিলে  গঠিত আংশিক কমিটি ভেঙে দেয়ার হুঁশিয়ারি দেন তিনি। এরপরই টনক নড়ে জেলা সভাপতি মেরাজ মোল্লা ও সাধারণ সম্পাদক দারার।

তবে রাজশাহী বিভাগের দায়িত্বে থাকা আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন জানান, এর আগে সভাপতি মেরাজ মোল্লা ও সাধারণ সম্পাদক দারা আলাদা আলাদাভাবে কমিটির তালিকা জমা দিতে এসেছিলেন। কিন্তু তাদের তালিকা গ্রহণ করা হয়নি। দু’জন মিলে এক হয়ে তালিকা দিতে বলা হয়েছে। এরপর বৃহস্পতিবার তারা দলের সাধারণ সম্পাদকের কাছে তালিকা দিয়েছেন।


শর্টলিংকঃ