নওগাঁয় মিথ্যা মামলা দিয়ে হয়রানি করায় নারীর কারাদন্ড


কাজী কামাল হোসেন,নওগাঁ :
নওগাঁয় মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার দায়ে এক নারীকে তিন বছরের সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত মঙ্গলবার নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ রায় দেন।

নওগাঁয়

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌসুলী মকবুল হোসেন (২) এ প্রতিবেদককে জানান, ২০১০ সালে নওগাঁর সাপাহার উপজেলার সাহাবাজপুর (দক্ষিণ পাড়া) গ্রামের বাসিন্দা হাছিম উদ্দীনের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা করেন একই গ্রামের মরিয়ম বিবি (৩৫)। পরবর্তীতে আদালতে মামলাটির বিচার শেষে হাছিম উদ্দিন ধর্ষণচেষ্টার অভিযোগ থেকে অব্যাহতি পান।

পরে হাছিম উদ্দিন মিথ্যা মামলা দিয়ে সামাজিকভাবে ক্ষতিগ্রস্থ এবং হয়রানি করা হয়েছে অভিযোগে নারী শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধিত-২০০৩) এর ১৭ ধারায় মরিয়ম বিবির বিরুদ্ধে পাল্টা মামলা করেন।

দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে গত মঙ্গলবার নওগাঁয় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. আদীব আলী মরিয়ম বিবির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাঁকে কারাগারে নেওয়া হয়।

আরও পড়ুন গোদাগাড়ীতে ছাত্রীর অনশন, প্রেমিকের নামে ধর্ষণ মামলা


শর্টলিংকঃ