নওগাঁ মেডিকেল কলেজের ঈর্ষান্বিত ফলাফল, পাশের হার ৯৩.৪৭ %


রাজেকুল ইসলাম:

এবার নওগাঁ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ৩য় পেশাগত ( প্রফেশনাল) পরীক্ষায় শিক্ষার্থীরা ঈর্ষান্বিত ফলাফল করেছে। পরীক্ষায় অংশগ্রহণ কৃত ৪৬ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৪৩ জন। পাশের হার শতকরা ৯৩ দশমিক ৪৭ শতাংশ। এতে করে অন্যান্য মেডিকেল কলেজ সমূহের মধ্যে নওগাঁ মেডিকেল কলেজ দ্বিতীয় স্থান অধিকার করেছে।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে তৃতীয় পেশাগত এমবিবিএস পরীক্ষা মে ২০২২ (অনুষ্ঠিত-ডিসেম্বর ২০২২) এর অতি সম্প্রতি ফলাফল প্রকাশিত হয়। এতে ২৪টি মেডিকেল কলেজ থেকে পরীক্ষায় ২২৫১ জন অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ১৮৪৪ জন। পাশের হার ৮১.৯২%।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে মেডিকেল কলেজ গুলোর মধ্যে থেকে অনার্স মার্কস পেয়েছে ৫ জন শিক্ষার্থী। এদের মধ্যে নওগাঁ মেডিকেল কলেজের ২জন শিক্ষার্থী রয়েছে। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় কেউ শতকরা ৮৫ শতাংশ নম্বর পেলে অনার্স মার্কস হিসেবে ধরা হয়।

মাইক্রোবায়োলজীতে অনার্স নম্বর প্রাপ্ত সামান্তা ইসলাম ও আফিফা সাফায়েত উভয়েই নওগাঁ মেডিকেল কলেজ এর শিক্ষাদান পদ্ধতি, নিয়মিত ক্লাশ এবং শিক্ষকদের আন্তরিকতার ভুয়সী প্রশংসা করে।

প্রতিষ্ঠাকালীন ফ্যাকাল্টি ও হরমোন রোগ বিশেষজ্ঞ ডা: মো: আবু জার গাফফার বলেন, আজকের এ সাফল্যকে অর্জন করতে অনেক সীমাবদ্ধতাকে পার করতে হয়েছে। তিনি প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: আব্দুল বারীর গড়ে যাওয়া ভিত এবং বর্তমান অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: বুলবুল হাসানের সঠিক দিক নির্দেশনায় এমনটি সম্ভব হয়েছে বলে মনে করেন।

এ ব্যাপারে অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: বুলবুল হাসান শিক্ষার্থীদের প্রচেস্টাকে সাধুবাদ জানিয়ে বলেন, ক্যাম্পাস ও অবকাঠামোগত কিছু অপ্রতুলতাকে জয় করতে শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা যেভাবে সমন্বিতভাবে নিরলস পরিশ্রম করে চলেছে তা সত্যিই গর্ব করার মতো।


শর্টলিংকঃ