নাচোলে খাদ্য নিয়ন্ত্রকসহ সাতজনের বিরুদ্ধে দুদকের মামলা


নিজস্ব প্রতিবেদক :

সরকারি নির্দেশনা অমান্য করে প্রান্তিক চাষীদের কাছ থেকে গম সংগ্রহ না করে নিয়মবহির্ভূতভাবে মিল মালিকের নিকট হতে ২৫ মেট্রিক টন গম অবৈধভাবে ক্রয় ও সরকারী গোডাউনে প্রবেশ করানোর চেষ্টায় নাচোল উপজেলার খাদ্য নিয়ন্ত্রক আজহারুল ইসলাম এবং ওসি এলএসডি মনিরুজ্জামানসহ  ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। দুদকের রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আল আমিন বুধবার বিকেলে মামলা দায়ের করেন।

মামলার অন্য আসামীরা হলেন নাচোলের মেসার্স মিলন অটো রাইস মিলের মালিক শওকত আকবর মিলন (৫০) নাচোল উপজেলা খাদ্য গোডাউনের এএসআই মাসুদ রানা (৩৪), তিনজন নিরাপত্তা প্রহরী নারদ চন্দ্র পাল (৩৭),  মোঃ আবু সাঈদ (৪৬) ও ইসারুল ইসলাম (৩৬) ।

এছাড়া অভিযানকালে নাচোল থানাধীন ইসলামপুরে অবস্থিত মেসার্স মিলন অটো রাইস মিল প্রাঃ লিঃ এর ভিতরে অবৈধভাবে “খাদ্য অধিদপ্তরের জন্য” লেখা ৫০ কেজি ওজনের ২৩১টি চটের বস্তা ভর্তি চাল, “খাদ্য অধিদপ্তরের জন্য” লেখা ৫০ কেজি ওজনের নতুন ৬২৫টি ও “খাদ্য অধিদপ্তরের জন্য” লেখা পুরাতন ৬০০টি খালি চটের বস্তা এবং “গম সংগ্রহ ২০২০, নাচোল এলএসডি চাঁপাইনবাবগঞ্জ” ও “বোরো সিদ্ধ চাল ২০২০, নাচোল এলএসডি চাঁপাইনবাবগঞ্জ” লেখা ০২টি স্টেনসিল উদ্ধার ও জব্দ করা হয়েছে।

এ ঘটনায় দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহীর সহকারী পরিচালক  আল-আমিন আসামীদের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারাসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা রুজু করেছেন। তিনি ইউনিভার্সাল২৪নিউজকে জানান,  দুদকের কেন্দ্রীয় কার্যালয় থেকে নির্দেশনা পেলে মামলার তদন্তকারী কর্মকর্তা নিয়োগ হবে।

এর আগে গেল ৪ জুন রাত ৯টার দিকে নাচোল উপজেলা খাদ্য গুদামে ২৫ মে. টন গম  ভর্তিট্রাক (ঢাকা মেট্রো ট-১৬-৭৬২৫) জব্দ করা হয়। । গম জব্দের পর ট্রাকের চালককে জিজ্ঞাসাবাদ করা হলে তার দেয়া তথ্যের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারসহ গোয়েন্দা সংস্থার দলটি নাচোল মিল মালিক সমিতির সভাপতি শওকত আকবর মিলনের অটো রাইস মিলে অভিযান চালায়। সেখান থেকে সরকারি ২৩১ বস্তা চাল এবং সরকারি চালের খালি ৯২২ বস্তা উদ্ধার করে।


শর্টলিংকঃ