নয়ন বন্ড ‘বন্দুকযুদ্ধে’ নিহত


ইউএনভি ডেস্ক:

বরগুনা রাস্তায় ফেলে প্রকাশ্যে স্ত্রীর সামনে রিফাত শরীফকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার অন্যতম প্রধান আসামি সাব্বির হোসেন নয়ন ওরফে নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

মঙ্গলবার ভোর সোয়া ৪টার দিকে জেলার পুরাকাটার পায়ারা নদীর পড়ে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।​ ঘটনাস্থল থেকে একটি পিস্তল, এক রাউন্ড গুলি, দুটি শর্টগানের গুলির খোসা এবং তিনটি দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় এএসপি শাজাহানসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন। নয়ন বন্ডের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।বরগুনার পুলিশ সুপার (এসপি) মো. মারুফ হোসেন এ খবর নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে রিফাত হত্যা মামলার প্রধান আসামি সাব্বির হোসেন নয়ন ওরফে নয়ন বন্ডকে গ্রেফতার করতে বরগুনা সদর উপজেলার বুড়ির চর ইউনিয়নের পুরাকাটা নামক এলাকায় ভোর সোয়া ৪টার দিকে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালায় নয়ন বন্ড ও তার সহযোগীরা।

পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে নয়ন বন্ড বাহিনী পিছু হটে। পরে ঘটনাস্থলে তল্লাশি করে নয়ন বন্ডের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ।নয়ন বন্ডের বিরুদ্ধে আটটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। এসব মামলায় নয়ন বন্ডকে অভিযুক্ত করে বিভিন্ন সময় আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। এসব মামলার মধ্যে দুটি মাদক মামলা, একটি অস্ত্র মামলা এবং হত্যাচেষ্টাসহ পাঁচটি মারামারির মামলা রয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় বরগুনা সরকারি কলেজ থেকে স্ত্রী মিন্নিকে নিয়ে বাড়ি ফিরছিলেন রিফাত শরীফ। কলেজের মূল ফটক পার হওয়ার পর নয়ন বন্ডের নেতৃত্বে দুই যুবক রিফাত শরীফকে প্রকাশ্যে কোপাতে থাকে। এ সময় স্ত্রী মিন্নি স্বামীকে বাঁচাতে একাই তাদের সঙ্গে লড়াই করেন। পরে স্থানীয়রা তাকে গুরুতর অবস্থায় বরগুনা জেনারেল হাসপাতালে নেন।

তার অবস্থার অবনতি হলে সেখান থেকে শেরে-ই বাংলা মেডিকেল কলেজে নেয়া হয়। সেখানে রিফাত মৃত্যুর কোলে ঢলে পড়েন। এ ঘটনার পর রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে মামলা করেন। এ মামলার প্রধান আসামি নয়ন বন্ড, দ্বিতীয় আসামি রিফাত ফরাজী ও তৃতীয় আসামি রিশান ফরাজী পলাতক ছিল। মামলায় এ পর্যন্ত আটজনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে দুইজন দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। তিনজন রিমান্ডে রয়েছে।


শর্টলিংকঃ