পবায় আম বাগানে শিবিরের গোপন বৈঠকে পুলিশের হানা, আটক ৩



নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পবা উপজেলার ভল্লুকপুর গ্রামের একটি আম বাগান থেকে গোপন বৈঠককালে শিবিরের তিন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

শুক্রবার (১৪ জুন) রাত ৮টার দিকে তাদেরকে আটক করা হয়। ঘটনাস্থল থেকে ১৮টি মোটর সাইকেল জব্দ করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- নগরীর শ্যামপুর এলাকার কামরুল হাসান, মির্জাপুর মহল্লার দিলদার হোসেন ও কাটাখালির সুচারণ মহল্লার আবু তাহের।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন খান রাত সাড়ে ১১টার সময় ইউনিভার্সাল২৪নিউজ-কে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি- জামায়াত-শিবিরের নেতাকর্মীরা নাশকতা চালানোর লক্ষ্যে পবার ভল্লুকপুরের আমবাগানে গোপন বৈঠক করছিলো।

খবর পেয়ে মতিহার থানা পুলিশের একটি দল সেখানে অভিযান চালালে মতিহার থানা তারা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে শুরু করে। তাৎক্ষণিক পুলিশের অতিরিক্ত একটি ফোর্স পাঠানো হলে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসে।

তবে জামাত-শিবিরের সিনিয়র নেতারা সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। পরে আশেপাশে অভিযান চালিয়ে তিনজনকে আটক করা সম্ভব হয়েছে। তাদেরকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ওসি বলেন, আগামী ১৮ জুন পবা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে নাশকতা করে বানচাল করার উদ্দেশ্যেই তারা বৈঠকে বসেছিল। ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের একটি পক্ষ সামনে থেকে ইটপাটকেল ছুড়তে থাকে, ঠিক ওই সময়ে অপরপক্ষ পালিয়ে যায়।

ওসি শাহাদাত হোসেন আরও বলেন, তবে আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে বৈঠকে নেতৃত্ব দেওয়া জামাত শিবিরের শীর্ষ নেতাদের চিহ্নিত করে গ্রেফতারে অভিযান চালানো হবে। এছাড়া আজ (শুক্রবার ) রাতের ঘটনায় থানায় সরকারি কাজে বাধা ও নাশকতার পরিকল্পনা করার অভিযোগে একটি মামলা দায়ের করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।


শর্টলিংকঃ