পাকিস্তানে আবারও ভারতীয় ড্রোন ভূপাতিত


ভারতীয় একটি ড্রোন বিমান ভূপাতিত করার কথা জানিয়েছে পাকিস্তান। পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃসংযোগ অধিদফতরের (আইএসপিআর) পরিচালক জেনারেল আসিফ গফুর শনিবার ভূপাতিত ড্রোনের ছবি তার টুইটারে শেয়ার করেছেন।

ভারতীয় একটি ড্রোন বিমান ভূপাতিত করার কথা জানিয়েছে পাকিস্তান

আইএসপিআর মুখপাত্র জানান, সীমান্তে ঢুকে যাওয়া ভারতীয় ড্রোনটি পাকিস্তানের সীমানার ১৫০ মিটারের ভেতরে ঢুকে যায়। ওই ড্রোনটির মাধ্যমে সীমান্ত এলাকার ভিডিও সংগ্রহ করা হচ্ছিল।

সীমান্তরেখার ভেতরে পাকিস্তান সেনাবাহিনী ভারতীয় ড্রোনটি সফলভাবে ভূপাতিত করতে সক্ষম হয়। গত মাস থেকে চলমান পাক-ভারত উত্তেজনা কিছুটা শান্ত হওয়ার পরই শনিবার ভারতীয় ড্রোনটি ভূপাতিত করেছে পাকিস্তান। খবর ডন ও জি নিউজের।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধাসামরিক বাহিনীর অন্তত ৪৯ জন সদস্য নিহত হন। এই আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ।

ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে। এ হামলার জেরে ২৬ ফেব্রুয়ারি কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারতীয় বাহিনী।

হামলায় ২০০ থেকে ৩০০ জঙ্গি নিহত হয় বলে ভারত দাবি করলেও পাকিস্তান তা অস্বীকার করে। এরপর পাকিস্তান সীমান্তে ভারতীয় দুই যুদ্ধবিমানকে ভূপাতিত করেন পাকিস্তানি সেনারা।

এ সময় ভারতীয় এক পাইলটকে আটক করে পাকিস্তান। পরে শান্তির শুভেচ্ছাদূত হিসেবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বন্দি পাইলটকে ভারতের কাছে হস্তান্তর করে। এরপর থেকে দু’দেশের মধ্যে উত্তেজনা চলছে।


শর্টলিংকঃ