পুঠিয়ায় একই স্থানে মানববন্ধন ও আনন্দ র‌্যালি: সংঘর্ষের আশঙ্কা


নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহীর পুঠিয়ায় শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যাকান্ডের সাথে জড়িত দোষীদের শাস্তির দাবীতে প্রতিবাদ সভা ও মানববন্ধন আয়োজনের প্রচার কাজে ব্যবহৃত অটোরিক্রা ভাংচুরের অভিযোগ উঠেছে। এদিকে একই স্থানে একই সময় নিহতের পরিবার ও শ্রমিক নেতা সমর্থকদের মানববন্ধন এবং মাননীয় প্রধানমন্ত্রীকে “ভ্যাকসিন হিরো” পুরুস্কার পাওয়ায় আনন্দ র‌্যালির আয়োজন ঘিরে দু’পক্ষের সংঘর্ষের আশঙ্কা করছেন সচেতন মহল।

 

 

সাবেক শ্রমিক নেতা শাহ্ আলম বলেন, নুরুল ইসলাম হত্যাকান্ডে সাধারন মানুষ কোনো জজমিয়া নাটক চায় না। তারা চায় প্রকৃত আসামীদের আটক ও বিচার হোক। সে দাবীতে আগামীকাল (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় পুঠিয়া সদরে নিহতের পরিবারের পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করেছেন।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে এলাকায় মাইকিং করে প্রচারনা শুরু করা হয়। কিন্তু প্রচার গাড়ী (অটোরিক্সা) ঝলমলিয়া বাজার ডাকবাংলোর সামনে আসলে কয়েকজন দুর্বৃত্ত প্রকাশ্যে ওই গাড়ী ভাংচুর করে মহাসড়কের পাশে ফেলে দেয়। আমরা শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠান সফল করতে চাই, কোনো বিরোধ নয়। মানববন্ধন ও প্রতিবাদ সভা করতে প্রশাসনের অনুমতি নেয়া আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, থানা থেকে মৌখিক অনুমতি নেয়া আছে।

এদিকে আনন্দ র‌্যালির বিষয়ে জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ বলেন, টিকাদান কর্মসূচীতে বাংলাদেশের সাফল্যতা ও এ ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক নেতৃত্বের স্বীকৃতিস্বরুপ তাকে এ পুরুস্কার দেয়া হয়। এটা দেশের জন্য অনেক বড় অর্জন। এই উপলক্ষে উপজেলা ছাত্রলীগের আয়োজনে আগামীকাল (২৭ সেপ্টেম্বর) সকালে আনন্দ র‌্যালির আয়োজন করেছেন। আর কে কোথায় কি অনুষ্ঠানের আয়োজন করেছেন সেটা আমাদের জানা নেই।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম এর সাথে মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

তবে সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার (পুঠিয়া সার্কেল) আবুল কালাম সাহিদ বলেন, প্রচার মাইক ভাংচুরের বিষয়টি আমি জানি না। তবে একই সময় একই স্থানে দু’পক্ষের অনুষ্ঠানের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 


শর্টলিংকঃ