প্রতীক না পেলেও নির্বাচনী প্রচারণায় শফিকুর রহমান বাদশা


নিজস্ব প্রতিবেদক:

প্রতীক না পেলেও নির্বাচনী প্রচারণা শুরু করেছেন রাজশাহী দুই সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান বাদশা। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) নগরীর রানী বাজারে অবস্থিত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের রাজনৈতিক কার্যালয়ে নগর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী কামালের হাতে লিফলেট তুলে দিয়ে এই স্বতন্ত্র প্রার্থী প্রচারণা শুরু করেন।

সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টায় রাজশাহীর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ তার কার্যালয়ের সম্মেলন কক্ষে বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেন। এছাড়া আপিলে প্রার্থিতা ফিরে পাওয়া এক প্রার্থীকে বিকেলে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। তবে আপিলেট ডিভিশনে প্রার্থিতা ফিরে পেলেও এখনও প্রতীক পাননি শফিকুর রহমান বাদশা। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী কোন প্রার্থী প্রতিক বরাদ্দ প্রাপ্তির আগে নির্বাচনি প্রচারণা শুরু করতে পারবেন না।

গত সোমবার বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের আগে রিটার্নিং কর্মকর্তা শামীম আহমেদ প্রার্থী ও তার প্রতিনিধিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এসময় তিনি সবাইকে আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালানোর আহ্বান জানান। কোথাও এর ব্যাতায় হলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন তিনি।


শর্টলিংকঃ