বাঘায় কলাগাছ কেটে সাবাড়


বাঘা (রাজশাহী) প্রতিনিধি :

রাজশাহীর বাঘায় এক কৃষকের কলা বাগানের অর্ধশত কলাগাছ কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা। আজ শুক্রবার (২৪ মে)  সকাল ৮টার দিকে উপজেলার বাউসা ইউনিয়নের হরিনা বিনিময়-পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় কলা বাগান মালিক সাইদুর রহমান বাদি হয়ে বাঘা থানায় একটি অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, হরিনা বিনিময়পাড়া গ্রামের মৃত এরশাদ আলীর দুই ছেলে গিয়াস উদ্দিন ও নাসির উদ্দিন
জোর করে চাচাতো ভাই সাইদুর রহমানের বাগান থেকে দুই কাঁদি কলা কেটে নিয়ে যায়। পরে সাইদুর কলা কেটে নিয়ে যাওয়ার বিষয়টি তাদের কাছে জানতে চায়।

এ সময় উভয়ের মধ্যে তর্ক-বির্তকের এক পর্যায়ে মাঠে রোপন করা কলা ধরা ৫০টি গাছ কেটে সাবাড় করে দেয় তারা।

এ বিষয়ে কলা বাগান মালিক সাইদুর রহমান বলেন, আমার রোপনকৃত গাছের কলা কেটে নেয়ার বিষয়ে জানতে চাওয়ায় চাচাত ভাই গিয়াস উদ্দিন, নাসির উদ্দিন, ভাতিজা দিপু আহম্মেদ, জয় হোসেন, নাহিদ হোসেনে, ভাড়াটিয়া মেহেদি হাসান ধারালো হাসুয়া, রামদা, লোহার রড ও চাইনিজ কুড়াল নিয়ে আমার বাড়িতে আক্রমন করে।

আমি প্রাণভয়ে ঘরের দরজা বন্ধ করে দিয়ে রাখি। পরে তারা আমার ৫০টি কলা গাছ কেটে সাবাড় করে দিয়েছে। এতে আমার প্রায় ১ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

এ বিষয়ে বাউসা ইউনিয়ন পরিষদের সদস্য স্বপন আলী বলেন, তারা পরস্পর চাচাতো ভাই। তবে কলা গাছ কেটে যে ক্ষতি করা হয়েছে তা অন্যায়। এ বিষয়ে আইনীভাবে ব্যবস্থা নেয়া দরকার।

তবে, এ ব্যাপারে অভিযুক্ত সাইদুর রহমানের চাচাতো ভাই গিয়াস উদ্দিন ও নাসির উদ্দিনের সাথে যোগাযোগ করেও পাওয়া যায়নি।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসীন আলী বলেন, কলাগাছ কাটার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। এক পুলিশ অফিসারকে তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়েছে। তবে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।


শর্টলিংকঃ