বান্ধবীর সঙ্গে ঝগড়া, মীমাংসার নামে ছাত্রলীগের চাঁদাবাজি!


রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে এক শিক্ষার্থীকে ভয়ভীতি দেখিয়ে চার হাজার টাকা চাঁদা আদায় করার অভিযোগ পাওয়া গেছে। রোববার (১০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলে এ ঘটনা ঘটলেও বুধবার (১৩ মার্চ) বিকেলে বিষয়টি জানাজানি হয়।

ভুক্তভোগী মো. জাকির রেদওয়ান বিশ্ববিদ্যালয়ের আরবি সাহিত্য বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। অপরদিকে, অভিযুক্ত দুই ছাত্রলীগ নেতা হলেন- রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু ও সহ-সম্পাদক সাফি। তারা দু’জনই রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী।

ভুক্তভোগী শিক্ষার্থী জাকিরের অভিযোগ- তার একজন বান্ধবীর সঙ্গে ফেসবুকে তর্কাতর্কি হয়েছিল। পরে তিনি বিষয়টি ক্যাম্পাসের এক বড় ভাইকে জানান। ঘটনাটি ছাত্রলীগ নেতা সাফি ও মিশু জানতে পেরে তাকে ডেকে নিয়ে যান।

পরে বিষয়টি সমাধান করে দিবে বলে তার কাছ থেকে ১৫ হাজার টাকা চাঁদা দাবি করেন ছাত্রলীগের দুই নেতা। জাকির তাদেরকে ৪ হাজার টাকা দেন। তবে পুরো টাকা না দেওয়ায় তারা জাকির ফোন করে চাপ দেয়। এমনকি এঘটনা কাউকে জানালে জাকিরকে দেখে নেওয়া হবে বলে হুমকিও দেন ছাত্রলীগ নেতারা।

তবে ছাত্রলীগ নেতা মেহেদী হাসান মিশু ও সাফি চাঁদাবাজির বিষয় অস্বীকার করেছেন। সাফি দাবি করেন, ‘এ ঘটনায় আমি জাড়িত না, লিখন নামের একজন জড়িত।’ তবে ছাত্রলীগ নেতা লিখনও বিষয়টি অস্বীকার করেছেন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘বিষয়টি আমি জানি না। কেউ আমার কাছেও কোনো অভিযোগ করেনি। তবে বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নিচ্ছি।’


শর্টলিংকঃ