শিবগঞ্জে বিদ্রোহী প্রার্থীর প্রচার গাড়িতে হামলা-ভাঙচুর


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মহসিন আলী মিয়ার প্রচার গাড়িতে হামলা ঘটনা ঘটেছে। বুধবার বিকেলে উপজেলার শ্যামপুর ইউনিয়নের চামারহাটে এ ঘটনা ঘটে।

শিবগঞ্জে বিদ্রোহী প্রার্থীর প্রচার গাড়িতে ভাঙচুর চালানো হয়

এসময় আনারস প্রতীকের সমর্থনে মাইকিংয়ের কাজে ব্যবহৃত অটোরিক্সা ও মাইক ভাংচুর করে। তারা মহসিন মিয়ার একজন কর্মীকে ছুরিকাঘাত করে মাইকের মেশিন ও ব্যাটারি ছিনিয়ে নেয়। এই ঘটনার জন্য নৌকার প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের সমর্থকদের দায়ী করেছেন বিদ্রোহী প্রার্থী মহসিন আলী মিয়া।

স্থানীয়রা জানান, বুধবার বিকেলে উপজেলার শ্যামপুর ইউনিয়নের চামাহাটে অটোরিক্সাতে করে মহসিন আলী মিয়ার আনারস প্রতিকের সমর্থনে মাইকিং করছিলেন তার কর্মী অসকুরনি (৩০)।

বিকেল সোয়া ৫টার দিকে ১০/১২ জন অপরিচিত ব্যক্তি এসে হঠাৎ প্রচার গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় তাদের ছুরিকাঘাতে আহত হন আনারস প্রতীকের সমর্থক অসকুরনি সাহেব।

হামলার সময় মাইকের যন্ত্রপাতিও লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এছাড়া প্রায় একই সময়ে দুর্লভপুর বেইলি ব্রিজের কাছে মহসিন মিয়ার আরেক সমর্থক উপজেলা কৃষকলীগের সভাপতি মামুনুর রশিদকেও মারধর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

শিবগঞ্জে বিদ্রোহী প্রার্থীর প্রচারে ব্যবহৃত অটোরিক্স ও মাইক ভাঙচুর

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মহসিন আলী মিয়া অভিযোগ করেন, নৌকার প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের নির্দেশে শিবগঞ্জ স্নাতক মহাবিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজন ও দুর্লভপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমন পাশার ক্যাডাররা এই হামলা চালিয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে এ ব্যাপারে প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

অভিযোগ অস্বীকার করে দুর্লভপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমন পাশা বলেন, তিনি এই ঘটনার সঙ্গে জড়িত নন। বরং তিনিই হামলাকারীদের হাত থেকে মহসিন আলীর কর্মী অসকুরনি সাহেবকে রক্ষা করেছেন।

দলের কিছু অতি উৎসাহী কর্মী এই ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেন তিনি। তবে ওই সময়ে ঘটনাস্থলে উপস্থিত থাকার কথা স্বীকার করেন এই ছাত্রলীগ নেতা।

শিবগঞ্জ থানার ওসি শিকদার মশিউর রহমান জানান, খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


শর্টলিংকঃ