বিশ্বমানের হোটেল নির্মাণে নগরবাসীর মত চাইলেন মেয়র


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীতে বিশ্বমানের পাঁচ তারকা হোটেল অথবা রিসোর্ট নির্মাণের জন্য নগরবাসীর মতামত চেয়েছেন নগরপিতা এ এইচ এম খায়রুজ্জামান লিটন। রবিবার বিকেলে মেয়র এর ফেইসবুক আইডি থেকে নগরবাসীর কাছে এ মতামত জানতে চাওয়া হয়।


দীর্ঘদিন থেকে ব্যবসায়ীসহ বিভিন্ন মহলের দাবি ছিল রাজশাহী মহানগরীতে পাঁচ তারকা মানের কোন হোটেল অথবা রিসোর্ট নির্মাণ করার। কিন্তু ও নানা প্রতিকূলতা ও উদ্যোগহীনতার কারণে পাঁচ তারকা মানের কোন হোটেল বা রিসোর্ট নির্মিত হয়নি এ মহানগরীতে।

দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হওয়ার পরে রাজশাহী মহানগরী কে বিশ্বমানের স্মার্ট সিটি বানানোর জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন নগরপিতা এএইচএম খায়রুজ্জামান লিটন। ইতিমধ্যেই তার গৃহীত নানা উদ্যোগ বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। এরই ধারাবাহিকতায় বিশ্বমানের রিসোর্ট নির্মাণের পরিকল্পনা কে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। সকলে আশা করছেন খুব দ্রুতই হয়তো এ পরিকল্পনার বাস্তবায়ন ঘটবে।

ইতিমধ্যেই রাজশাহীতে বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন সহ আরো অনেক দেশ। দেশগুলির রাষ্ট্রদূতেরা রাজশাহীতে এসে মেয়রের সাথে সাক্ষাত করে এ বিষয়ে নিশ্চিত করে গিয়েছেন। সম্প্রতি চায়না পাওয়ার নামক বহুজাতিক কোম্পানির সাথে মহানগরী সম্প্রসারণ, সাইন্স সিটি নির্মাণ, স্যাটেলাইট টাউন নির্মাণ ও আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ সহ আটটি প্রকল্পের মাস্টার প্ল্যান তৈরির চুক্তি সম্পাদিত হয়েছে ।

এদিকে বঙ্গবন্ধু হাইটেক পার্ক, উড়াল সেতু, আন্তর্জাতিক নদী বন্দর স্থাপনের জন্য পদ্মা নদীতে খননের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। অল্প সময়ের মধ্যেই শেষ হতে যাচ্ছে এ প্রকল্পগুলির কাজ।
কাজগুলি শেষ হলে দেশী-বিদেশী উদ্যোক্তা সহ নানা শ্রেণি-পেশার মানুষকে রাজশাহীতে আসতে হবে নিয়মিত আর এজন্যই বিশ্বমানের কোন হোটেল বা রিসোর্টের প্রয়োজনীয়তাও দেখা দিয়েছে এরই মধ্যে।

নগরবাসী মেয়র এর পরিকল্পনা কে স্বাগত জানিয়ে আশা করছেন খুব দ্রুতই রাজশাহীতে নির্মিত হচ্ছে পাঁচ তারকা মানের হোটেল অথবা রিসোর্ট।


শর্টলিংকঃ