‘ভুল ফায়ারে’ নিজেদেরই জাহাজ ডোবালেন নৌসেনারা


ইউএনভি ডেস্ক:
মহড়ার সময় ইরানের নৌসেনাদের ‘ভুল ফায়ারে’ অপর একটি জাহাজ বিধস্ত হয়েছে। রোববার হরমুজ প্রণালীর কাছে এ দুর্ঘটনা ঘটে। বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, এতে বেশ কয়েকজন নাবিক নিহত হয়েছেন।

‘ভুল ফায়ারে’ নিজেদেরই জাহাজ ডোবালেন নৌসেনারা

স্থানীয় সাংবাদিকরা জানিয়েছেন, জামারান নামের যুদ্ধজাহাজ থেকে নতুন একটি জাহাজ বিধ্বংসী ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর উদ্যোগ নেওয়া হয়। জামারানে ক্ষেপণাস্ত্র বসিয়ে ছোঁড়া হলে তা সামনেই দাঁড়িয়ে থাকা লজিস্টিক্যাল জাহাজ কোনারাকে আঘাত হানে।

ইরানের আধা সরকারি বার্তা সংস্থা ফার্স জানিয়েছে, মহড়ার সময় ঘটা ওই দুর্ঘটনায় এক নাবিক প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। অসমর্থিত একটি সূত্র জানিয়েছে, জামারান নামের যুদ্ধজাহাজটি নিয়ন্ত্রণ করে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী।

নির্ধারিত সময়ের আগেই জামারান থেকে ছোঁড়া ক্ষেপণাস্ত্রটি ভুলক্রমে অপর জাহাজটিতে আঘাত হানে।সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকটি ভিডিও ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গেছে, আহত নাবিকদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

এর আগে, গত জানুয়ারিতে বিপ্লবী গার্ড বাহিনীর ছোঁড়া একটি ক্ষেপণাস্ত্র ভুলক্রমে ইউক্রেনের একটি যাত্রীবাহি বিমানে আঘাত হানে। তেহরানে ঘটা ওই দুর্ঘটনায় ১৭৬ জন আরোহীর সবারই মৃত্যু হয়।


শর্টলিংকঃ