ভোটকেন্দ্র পরিদর্শনে ভারতীয় প্রতিনিধি দল


ইউএনভি ডেস্ক:

শেষ হয়ে গেল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, রোববার সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয় ভোট। দুই একটি কেন্দ্র ছাড়া বাকি সব জায়গায় সুন্দরভাবে ভোট শেষ হয়েছে।

গাজীপুরের টঙ্গীতে কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করেছে ভারতের চার সদস্যের প্রতিনিধি দল। এদিন দুপুরে টঙ্গীর বিসিক এলাকার শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করে দলটি।

এ সময় ভোটকেন্দ্রে প্রার্থীর পক্ষে থাকা এজেন্ট ও ভোটারদের সঙ্গে কথা বলেন প্রতিনিধি দলের সদস্যরা।

প্রতিনিধি দলে ছিলেন- ভারতের প্রেসক্লাবের সভাপতি গৌতম লেহেরী, ভারত সরকারের সাবেক আমলা অমিতাভ রায়, সাংবাদিক ড. সুরেষ চন্দ্র শুকলা ও ইন্ডিয়া টুডের সম্পাদক এস ভেঙ্কট নারায়ণ।

টঙ্গীর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার মো.জাকির সংবাদমাধ্যমকে বলেন, ‘কয়েকজন ভারতীয় পর্যবেক্ষক আমাদের এই কেন্দ্রে এসেছিলেন। তারা ভোটকেন্দ্রে থাকা প্রার্থীদের এজেন্ট ও ভোটারদের সঙ্গে কথা বলেছেন। এ সময় তারা ভোটারদের উপস্থিতি নিয়ে হতাশা প্রকাশ করেছেন।’

এর আগে প্রতিনিধি দলটি টঙ্গী কলেজ গেট এলাকার সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজ কেন্দ্র ও চেরাগআলী এলাকার কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করে।

প্রতিনিধি দলের এক সদস্য বলেন, ‘মানুষ ধীরে ধীরে বেরিয়ে আসছেন এবং ভোট দিচ্ছেন। ভোটের শতাংশ হিসেবে হয়তো এখনো আশানুরূপ হয়নি, কিন্তু শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। আমরা যে কয়টা কেন্দ্রে ঘুরেছি, এখন পর্যন্ত বড় ধরনের কোনো অভিযোগ নেই। প্রিসাইডিং অফিসাররা, এজেন্ট ও রাজনৈতিক দলের কোনো প্রার্থী কোনো অভিযোগ করেননি। নির্বাচন কমিশন শান্তিপূর্ণ ভোটের যে কথা বলেছিলেন সে মোতাবেক হচ্ছে। এখনো সময় বাকি আছে, সে সময়টুকুতে হয়তো ভোটের শতাংশের হার আরও বাড়তে পারে।’


শর্টলিংকঃ