মন্ত্রী-এমপির প্রয়োজন নেই, দুই প্রার্থীই যথেষ্ট: ওবায়দুল কাদের


ইউএনভি ডেস্ক:

আচরণবিধি লঙ্ঘন না করে নেতাকর্মীদের নির্বাচনী প্রচারে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মন্ত্রী-এমপিরা যাতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন না করেন সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা আছে বলেও জানান তিনি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী বলেন, আমাদের মন্ত্রী-এমপির প্রয়োজন হবে না। আপনি এবং বিএনপি নেতাদের ক্যাম্পেইনের মোকাবেলার জন্য, আমাদের ক্লিন ইমেজের দুই মেয়র প্রার্থীই যথেষ্ট।

রোববার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সেতুমন্ত্রী বলেন, আমি একবারও আচরণবিধি লঙ্ঘন করার মতো কাজ করিনি। কোনো সভা-সমাবেশে অংশ নেইনি।তাহলে মির্জা ফখরুল সাহেব কেন অবান্তর প্রশ্নটি করতে গেলেন? বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, আমি শুধু তাকে বলব- আপনার চ্যালেঞ্জ করা লাগবে না।

তারা ঘরোয়াভাবে কাজ করবেন। ক্যাম্পেইনে অংশগ্রহণ করবেন না। এটি আমাদের দলীয় সিদ্ধান্ত। আচরণবিধি অনুযায়ী তারা টিম লিডার থাকবে কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা দলীয় কমিটি তো করতেই পারি। তারা ক্যাম্পেইনে থাকবে না।ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপির মিছিল আটকে রাখার অভিযোগ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। কেউ যদি করে থাকেন তবে ইসি চাইলে পদক্ষেপ নিতে পারে।

৭ মার্চের আগে মেয়াদোত্তীর্ণ কমিটি : ৭ মার্চের আগেই তৃণমূল সম্মেলনের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।গতকাল অনুষ্ঠিত সম্পাদকমণ্ডলীর সভায় বিষয়টি সবাইকে জানিয়ে দেয়া হয়েছে। তিনি বলেন, যেসব জেলায় মেয়াদোত্তীর্ণ কমিটি আছে সেগুলো দ্রুত সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি করতে হবে। নতুন দায়িত্বপ্রাপ্তদের কাজ বণ্টন করে দেয়া হয়েছে।সেতুমন্ত্রী বলেন, সারা দেশে সরকারি-বেসরকারি পর্যায়ে ৪৫ লাখ শীতবস্ত্র এবং তিন কোটি টাকা বিতরণ করা হয়েছে। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এই কার্যক্রম চলছে। দলের পক্ষ থেকে শীতার্ত মানুষের পাশে আমরা দাঁড়িয়েছি।

ওবায়দুল কাদের জানান, দলের নতুন নির্বাহী কমিটির সদস্য ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে আগামী ১৮ জানুয়ারি টুঙ্গিপাড়া যাবেন দলের সভাপতি শেখ হাসিনা। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তাবক অর্পণ এবং যৌথসভা হবে।খালেদা জিয়াকে জেলে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করে এ দেশের মানুষের মন জয় করা যাবে না- বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ভুয়া জন্মদিনে মির্জা ফখরুল সাহেব কেক কাটলেই কি মন জয় করা যাবে?

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মির্জা আজম, সফিউল আলম চৌধুরী নাদেল ও সাখাওয়াত হোসেন, অর্থ সম্পাদক ওয়াসিকা আয়েশা খানম, আইন সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, মহিলা সম্পাদক বিষয়ক মেহের আফরোজ চুমকি, উপদফতর সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।


শর্টলিংকঃ