মাগুরায় পাওনা টাকা নিয়ে ১৫ বাড়িঘর ভাংচুর, আহত ২০


মাগুরায় সদর উপজেলায় প্রতিবেশীর কাছে পাওনা টাকা চাওয়ার ঘটনা নিয়ে বিরোধের জের ধরে ১৫টি বাড়িতে হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে। এ সময় অন্ততপক্ষে ২০ জন আহত হয়েছে।রোববার উপজেলার দোড়া মতনা গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, এক বছর আগে ওই গ্রামের জুড়োন মোল্যার কাছ থেকে তারই প্রতিবেশী রাজ আলি বাড়ির নির্মাণ কাজের জন্য ১ হাজার ইট ধার করে। কিন্তু বছর পেরিয়ে গেলেও রাজ আলি ধারকৃত ইট ফেরত না দিয়ে টালবাহনা করছিল।

এ অবস্থায় জুড়োন মোল্যা ইটের বিপরীতে ৭ হাজার ২০০ টাকা দাবি করলে রাজ আলি গত সপ্তাহে জুড়োন মোল্যা ও তার আত্মীয়-স্বজনের নামে থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। এ ঘটনার পর জুড়োন মোল্যার ভাই ইটের বিপরীতে সমপরিমাণ টাকা আদায়ের জন্য গত ২৭ সেপ্টেম্বর তারিখে রাজ আলি ও তার গোত্রীয় ৬ জনকে আসামি করে মামলা করেন।

এ অবস্থায় পালটাপালটি মামলার ঘটনা নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এর জের ধরে রোববার দুপুরে রাজ আলির সমর্থিতরা জুড়োন মোল্যাসহ তার লোকজনদের বাড়ি-ঘরে হামলা ও ভাংচুর করে।

হামলায় অন্তত ২০ জন আহত হয়। তাদের মধ্যে সাজু বিবি, ইসলাম, আসাদ, সালাম, রাশেদ, মানিক, শাহিনুর, গোলাম সরোয়ার, সবদাল মোল্যা, লুৎফর মোল্যাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে সদর থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, ঘটনার পরই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এ বিষয়ে থানায় কোনো মামলা দায়ের হয়নি।


শর্টলিংকঃ