মেসির গোলে বার্সার জয়


ইউএনভি ক্রীড়া ডেস্ক :

লা লিগার এই মৌসুমে জিরোনার বিপক্ষে ২-০ গোলে জিতেছে বার্সেলোনা। গোলশুন্য থাকলেও ম্যাচ জুড়ে চেষ্টা করে গেছেন জিরোনার স্ট্রাইকাররা।

লিওনেল মেসি। ফাইল ছবি।

কাতালান গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন দারুণ কয়েকটি সেভে বার্সার জালে বল জড়াতে ব্যর্থ হয় জিরোনা। নিজেদের গুছিয়ে নিয়ে বার্সাকেও দেখা গেছে জিরোনার রক্ষণভাগে ঢুকে পড়তে।

সেদিকে সফলও হন বার্সা অধিনায়ক মেসি। ৯ মিনিটে মেসির পাস দেয়া বল জোর্দি আলবার শট আটকাতে গিয়ে দুর্বল হয়ে পড়ে স্বাগতিকদের রক্ষণভাগ। সেই সুযোগে বাঁ পায়ের শটে ম্যাচের প্রথম গোল করেন সেমেদো। সে গোলের ৫ মিনিট পরই জিরোনার আলকালার হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

১৬ মিনিটে ফিলিপ কুতিনহোর দুদার্ন্ত শট জিরোনা গোলরক্ষক বোনো পা দিয়ে রুখে দেন। ৩৬ মিনিটের পাওয়া দ্বিতীয় সুযোগটিও হাতছাড়া হয় জিরোনার । এরপর বিরতির তিন মিনিট আগে বার্সাকে বাঁচান গোললাইনে দাঁড়িয়ে স্প্যানিশ ডিফেন্ডার জেরার্দ পিকে।

দ্বিতীয়ার্ধের শুরুতে ৫০ মিনিটের মাথায় এসেই জিরোনা ফরোয়ার্ড স্টুয়ানি বার্সা গোলরক্ষককে একা পেয়েও লক্ষভেদ করতে পারেননি। পরের মিনিটেই দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়তে হয় জিরোনার ডিফেন্ডার বের্নার্দো এসপিনোসা। ১০ জনের দল হয়ে পরা জিরোনা ৬৮ মিনিটে এসে জয়সূচক গোলটি করেন মেসি।

এরপর আর গোলের দেখা পায়নি কেউই। ৭৫ মিনিটে লুই সুয়ারেজ ও এরপর মেসির আরও একটি চেষ্টা রুখে দেন জিরানোর গোলরক্ষক। ফলাফল ২-০ তে মাঠ ছাড়েন স্প্যানিশ জায়ান্টরা।


শর্টলিংকঃ